সিরাজগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল তিন স্কুল ছাত্রী,মা বাবা জরিমানা

150

বিশেষ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলায় এক রাতে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল তিন স্কুল ছাত্রী। কনের ও বরের অভিভাবকদেরকে ২৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমান আদালতে বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার( ভূমি) মোঃ আনিসুর রহমান।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালনা করে বাল্য বিয়ে বন্ধ করা সম্ভব হয়ে বলে তিনি মনে করেম।

তিনি আজ শনিবার সকালে গণমাধ্যম কর্মিদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রোবার বিকেলে বাগবাটি ইউনিয়নের বৈদ্যধলডোব কিসমত পাড়ায় অভিযান চালিয়ে সপ্তম শ্রেণীর ছাত্রী মোছাঃসুমাইয়া খাতুন (১৩), সাড়ে ৮টা সময় শিয়ালকোল ইউনিয়নের জামুয়া গ্রামের দশম শ্রেণীর ছাত্রী মোছাঃ মানিয়া খাতুন (১৫) ও রাত সাড়ে ৯ টার সময় একই গ্রামের অষ্টম শ্রেণীর ছাত্রী মোঃআশা খাতুম (১৪) নামের তিন স্কুল পড়ুয়া ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে।

এ অভিযানে বরের চাচা, কনের বাবা ও মায়ের নিকট থেকে ২৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিন স্কুল ছাত্রীর অভিভাবকদের কাছ থেকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার মুচলেকা নেওয়া হয়েছে।