আটপাড়া পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে লড়াই হবে নৌকা-ঘোড়া

147

মোনায়েম খান: সর্বশেষ ধাপে নেত্রকোনার আটপাড়ায় ১৪ অক্টোবর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ অক্টোবর জেলা রির্টানিং অফিসারের কার্যালয় হতে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত হচ্ছে উপজেলার সর্বত্রই। এতে উপজেলা ব্যাপী উৎসব মুখর পরিবেশ বিরাজমান রয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী মো: খায়রুল ইসলাম (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহিবুজ্জামান খান (মোটর সাইকেল), মো: হুমায়ুন কবীর লিটন (ঘোড়া), সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোক্কাম্মেল হোসেন বাবু (আনারস), মো: নজরুল ইসলাম (দোয়াত কলম), বিএনপি মনোনীত প্রার্থী তৌছিফুল ইসলাম (ধানের শীষ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলার ৭টি ইউনিয়নের ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার নির্বাচনে এ পর্যন্ত নৌকা ও বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে ভোটারদের মধ্যে শক্ত অবস্থানে রয়েছেন। তবে আঞ্চলিকতার প্রশ্নে নৌকার প্রার্থী সুখারী, দুওজ ও তেলিগাতী ইউনিয়নে ভোটারদের মধ্যে একক ভাবে এগিয়ে রয়েছেন এবং অন্যান্য ইউনিয়নেও ভোটারদের মধ্যে নৌকার প্রার্থী তার অবস্থান ধরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া বিএনপি’র মনোনীত প্রার্থী প্রথম দিকে প্রচার-প্রচারণায় কিছু আলোচনায় থাকলেও নির্বাচন যত ঘনিয়ে আসছে তার প্রচার-প্রচারণা ঝিমিয়ে পড়ছে। এবার চেয়ারম্যান পদে লড়াই হবে নৌকা ও ঘোড়া প্রতীকের মধ্যে।

ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে ১০ প্রার্থী থাকলেও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মাঠ ধরে রেখেছেন তালা প্রতীক নিয়ে মো: মিজানুর রহমান খান নন্দন ও পাশাপাশি অবস্থানে আসাদুজ্জামান চন্দন টিউবওয়েল এবং চশমা প্রতীক নিয়ে জহিরুল ইসলাম খান হীরা নির্বাচনী মাঠে অবস্থান ধরে রাখার চেষ্টা করে যাচ্ছেন।

ভাইস চেয়ারম্যান মহিলা পদে ৪ জন প্রার্থী রয়েছেন। প্রার্থীদের মধ্যে তানিয়া নাজনীন চৌধুরী রেখা প্রজাপতি প্রতীক নিয়ে উপজেলা ভোটারদের মাঝে জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন। গত নির্বাচনেও তিনি অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। এছাড়া আছমা আক্তার সঞ্চিতা হাঁস প্রতীক নিয়ে মাঠে পাশাপাশি অবস্থানে থাকার চেষ্টা করে যাচ্ছেন।