কুমিল্লায় র‌্যাব ১১’র ৩ সদস্য ও নারীসহ ৫ জনকে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ

127
কালজয়ী রিপোর্ট: কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি বাংলাদেশ সীমান্ত থেকে তিন র‌্যাব সদস্য ও তাদের দুই সোর্সকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯টার দিকে উপজেলার আশাবাড়ি সীমান্তের ১০ নম্বর গেট এলাকা থেকে তাদের ধরে নিয়ে গেছে।
ধরে নিয়ে যাওয়া র‌্যাব সদস্যরা র‌্যাব-১১ এর কুমিল্লা সিপিসি-২ এর সদস্য বলে জানা গেছে। খবর পেয়ে র‌্যাব, বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে গেছে। কিন্তু এখনও এ বিষয়ে বিজিবি কিংবা র‌্যাবের আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে স্থানীয় সূত্র বলছে, সোর্সরা তিন জন র‌্যাব সদস্যকে নিয়ে মাদক উদ্ধার করতে সীমান্তের ২০৫৯ নম্বর পিলার সংলগ্ন একটি বাড়িতে যান। এ সময় ভুলবশত সীমান্ত অতিক্রম করায় তাদেরকে আটক করে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আটক তিন র‌্যাব সদস্য হলেন, কনস্টেবল রিগান বড়ুয়া, আবদুল মজিদ ও সৈনিক ওয়াহিদ। তবে র‌্যাবের সঙ্গে থাকা দুই নারী সোর্সের নাম জানা যায়নি। এদিকে ঘটনার পর বিএসএফ ক্যাম্পে আটককৃতদের মারধরের খবর পাওয়া গেছে।
ব্রাহ্মণপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, স্থানীয় ও র‌্যাবের পক্ষ থেকে এ বিষয়টি জেনে ঘটনাস্থলে এসেছি, কিন্তু এখনও বিস্তারিত কিছু জানি না। পরে বিস্তারিত জানাতে পারবো।
কুমিল্লা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও-১) মাহবুব মোর্শেদ বলেন, তিন র‌্যাব সদস্য ও দুই সোর্স আটক হওয়ার খবর জেনেছি। তাদের ফিরিয়ে আনতে কিছুক্ষণের মধ্যে জরুরি পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে।