চান্দিনায় সহকারি স্বাস্থ্য পরিদর্শকের উপর হামলা;প্রতিবাদে মানববন্ধন

318
আকিবুল ইসলাম হারেছঃ সরকারি দায়িত্বরত অবস্থায় স্বাস্থ্য সহকারি পরিদর্শক মো.ইউনুছ মিয়ার উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও নিরাপদ কর্মস্থলের দাবিতে কুমিল্লার চান্দিনায় মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার(৯ অক্টোবর) দুপুরে ৫০ শয্যা বিশিষ্ট চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে ঘন্টাব্যাপি মানব বন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্বাস্থ্য সহকারি এসোসিয়েশন চান্দিনা শাখার সভাপতি মো.জাহাঙ্গীর হোসেন,সিনিয়র সহ-সভাপতি মো.মোজাম্মেল হোসেন,চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মো.রুহুল আমিন,সহকারি স্বাস্থ্য পরিদর্শক জেসমিন আক্তার প্রমুখ।
মানব বন্ধনে বক্তারা বলেন, চিকিৎসকের জন্য নিরাপদ কর্মস্থল ও কর্মপরিবেশ দরকার যাতে ডাক্তাররা রোগীদের ভালভাবে সেবা দিতে পারে। ডাক্তাররা রোগীর সেবক হিসেবে কাজ করতে পারে। রোগীরা ডাক্তারদের কাছে ভালভাবে সেবা নিতে পারে। রোগীদের ভিজিটররা ডাক্তারদের সাথে খারাপ ব্যবহার করলে ডাক্তারদের গায়ে হাত দিলে তাদের সেবা দেওয়া বন্ধ হয়ে যাবে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মো. আবুল হাসেম,নার্সিং ইনচার্জ মোসা.নিলুফা আক্তার,এমটি(ইপিআই) মো.জাহাঙ্গীর আলম,বাংলাদেশ সি.এইচ.সি.পি. এসোসিয়েশন চান্দিনা শাখার সভাপতি মো.রাসেল আহাম্মেদ,ক্যাশিয়ার শিল্পী রাণী দত্ত,প্রধান সহকারী মো.রেজাউল করিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল স্বাস্থ্য সহকারি,সহকারি স্বাস্থ্য পরিদর্শক,সিএইচসিপি নার্সসহ সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য,গত বৃহস্পতিবার চান্দিনা উপজেলার মহিচাইল বাজার উপ-স্বাস্থ্য টিকা কেন্দ্রে ইপিআই টিকা প্রদানের সময় এক স্বাস্থ্য সহকারী পরিদর্শক কে লাঞ্ছিত ও পিটিয়ে আহত করে ওই গ্রামের মনু মিয়ার ছেলে কাউসার।এ ঘটনায় চান্দিনা থানায় একটি মামলা দায়ের এবং কুমিল্লা জেলা প্রশাসক বরাবর বিচারের দাবিতে স্মারকলিপি প্রেরণ করা হয়েছে।