আবরার হত্যা মামলায় আরো তিনজনকে ৫ করে রিমান্ড

117

কালজয়ী রিপোর্ট: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার আরও তিন আসামীকে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আবরার ফাহাদ হত্যার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার আরও তিন আসামীকে  ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুনানি শেষে ৫ করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

এই তিনজন হলেন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শামসুল আরেফিন রাফাত (২১), ওয়াটার রির্সোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মনিরুজ্জামান মনির (২১) ও একই ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো. আকাশ হোসেন (২১)।

আজ (৯ অক্টোবর) বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাদের এই রিমান্ড চাওয়া হয়।

তাদেরকে বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয়। গতকালকে তাদের তিনজনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে আকাশকে গাজীপুরে বাইপাল থেকে, রাফাতকে রাজধানীর ঝিগাতলা থেকে, ও মনিরকে ডেমরা থেকে। এর আগে আবরার হত্যা মামলায় আরো ১০ ছাত্রলীগ নেতাকে ৫ দিন করে রিমান্ড দিয়েছে আদালত।

উলেখ্য গত রবিবার বুয়েটে শেরে বাংলা হলের দ্বিতীয় তলায় ২০১১ নম্বর রুমে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন তিনি।