সোনারগাঁওয়ে শিশু ধর্ষণ চেষ্টাকারী গ্রেফতার

64

নিজস্ব প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এক শিশু ধর্ষণ চেষ্টাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম ইদ্রিস আলী ওরফে ইদু । গত ২৯ আগষ্ট বাড়ির উঠানে খেলার করার সময় কৌশলে ঘরে নিয়ে ওই শিশুকে ধর্ষণ চেষ্টা করে ইদ্রিস আলী ওরফে ইদু। ঘটনার পর ওই শিশুর মা দাবী হয়ে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেন। ঘটনার ২২দিন পর গত শুক্রবার রাতে আড়াইহাজার উপজেলার নোয়াকান্দি গ্রাম থেকে পুলিশ গ্রেফতার করে। শনিবার দুপুরে গ্রেফতারকৃতকে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মিল্টন হোসেনের আদালতে প্রেরণ করা হলে আসামী ১৬৪ধারা জবানবন্দিতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দী শেষে আসামী ইদ্রিস আলীকে জেলহাজতে প্রেরণ করেছে।

সোনারগাঁও থানায় দায়ের করা মামলার এজহারে ওই শিশুর মা উল্লেখ করেন, উপজেলার বারদী ইউনিয়নের আলগীর চর গ্রামে তার বাড়ি। স্বামী চট্টগ্রামে কাপড়ের ব্যবসা করেন। তিনি ৮বছর ও আড়াই বছরের দুই কন্যা সন্তান নিয়ে বসবাস করেন। অভিযুক্ত প্রতিবেশির স্ত্রী রূপঞ্জের একটি গার্মেন্টে চাকুরি করেন। সে সুবাদে ধর্ষণচেষ্টাকারী বাড়িতেই থাকে। ঘটনার দিন আড়াই বছরের কন্যা বাড়ির উঠানে খেলা করছিল। কৌশলে গ্রেফতারকৃত ইদ্রিস আলী তার ঘরে ডেকে নিয়ে দরজা বন্ধ করে ওই শিশুকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে ওই শিশুকে তার মা কোলে নিলে সে ব্যাথা অনুভব করছে বলে জানায়। পরে বিষয়টি ইদ্রিস আলীর কাছে জানতে চাইলে সে সে অসংলগ্ন কথা বলে। এক পর্যায়ে ইদ্রিস আলী বাড়ি ছেড়ে পালিয়ে যায়। ঘটনার পর ওই শিশুকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় ওই শিশুর মা বাদী হয়ে ইদ্রিস আলীকে আসামী করে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেন। ঘটনার ২২দিন পর গত শুক্রবার রাতে আড়াইহাজার উপজেলার নোয়াকান্দি গ্রাম থেকে পুলিশ গ্রেফতার করে। গতকাল শনিবার দুপুরে গ্রেফতারকৃতকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত আসামী ১৬৪ধারা জবানবন্দিতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক(এসআই) তাহিদউল্লাহ জানান, শিশু ধর্ষণকারীকে গ্রেফতারের পর নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।