জয় দিয়ে ফাইনালে বাংলাদেশ

40

আবির খান আশিক: অনেকদিন পর আফগানিস্তানের বিপক্ষে জয় পেল বাংলাদেশ। টি-টুয়েন্টিতে আফগানিস্তানের কাছে হোয়াটওয়াশও হয়েছিল বাংলাদেশ। আজ তারা আফগানিস্তানকে হারায় ৪ উইকেটে। এই জয়ের নায়ক বাংলাদেশের টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের। তার ৭০ রানে জয়ের ভিত করে দেয় বাংলাদেশ দলকে।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আর এই সুযোগকে কাজে লাগিয়ে বড় রানে লক্ষ্যে ব্যাট করতে থাকে আফগানিস্তান। তাদের উদ্ভোধনী জুটিতে আসে ৭৫ রান। ব্যাক্তিগত ৪৭ রানে হযরতউল্লা জাজাই আউট হয়ে গেলে ধস নামে আফগানিস্তানের ব্যাটিং লাইন আপে। শূন্য রানে সাজঘরে ফিরে আসগর আফগান। তখনও তাদের দলীয় রান ছিল ৭৫। এরপর এক এক করে রাহমানউল্লাহ গাবরাজ, নাজিবুল্লাহ জদরান, মোহাম্মদ নভী, গুলবদ্দীন নাঈভ, করিম জানাত আউট হয়ে যান। শেষ পর্যন্ত 20 ওবারে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় আফগানিস্তান।

১৩৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১২ রানে হারায় দুই উপেনারকে। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তাদের জুটিতে আসে ৫৮ রান। এরপর মুশফিকুর রহিম আউট হয়ে গেলে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাহমুদুল্লা রিয়াদ, সাব্বির রহমান ও আফিফ হোসেন ফিরেন দুই সংখ্যার রান করার আগে। শেষ পর্যন্ত লড়ে যান সাকিব আল হাসান। তার সাথে সঙ্গ দেন মুসাদ্দেক হোসেন সৈকত। শেষ পর্যন্ত তাদের ব্যাটিংয়ে বর করে জয়ের বন্দরে পৌছায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। ম্যান অবদা ম্যাচও হন সাকিব আল হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here