কুমিল্লার চান্দিনায় ডেঙ্গু জ্বরে নববধূর মৃত্যু

106
আকিবুল ইসলাম হারেছঃ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তাসনিমা আক্তার রিয়া (১৯) নামের এক নববধূর মৃত্যু হয়েছে।সে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার দোল্লাই নোয়াবপুর ইউনিয়নের সুরিখোলা গ্রামের শাহিন আলমের স্ত্রী।ঢাকা মিডফোর্ড হাসপাতালে ২১ আগস্ট বুধবার দুপুর ১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
হাসপাতাল সূত্রে জানা যায়, তাসনিমা আক্তার রবিবার জ্বর নিয়ে ঢাকা মিডফোর্ড হাসপালে ভর্তি হন। তার রক্তে প্লাটিলেট কাউন্ট খুবই কম ছিলো। বুধবার দুপুরে তিনি মারা যান।
রিয়ার ভাশুড় কামাল হোসেন জানান, গত রবিবার থেকে জ্বরে ভুগছিলেন রিয়া। রবিবার তাকে ঢাকার মিডফোর্ড হসপিটালে ভর্তি করা হয়। রক্ত পরীক্ষার মাধ্যমে জানা যায় তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত। ওই হাসপাতালে ভর্তি রেখেই তার চিকিৎসা চলতে থাকে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়।রাত ৮ টার সময় জানাজা শেষে সুরিখোলা গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।
এ প্রসঙ্গে দোল্লাই নোয়াবপুর ইউপি চেয়ারম্যান সাহাবুদ্দিন মাস্টার বলেন, ‘আমরা খবর পেয়ে তাদের বাড়িতে গিয়েছি। আমরা জেনেছি, তিনি ঢাকায় মশার কামড়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। পরে ঢাকায়ই তার মৃত্যু হয়েছে। ইতোমধ্যে চান্দিনার সকল ইউনিয়নের পাশাপাশি অত্র ইউনিয়নে ডেঙ্গুসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম করেছি। মানুষজনকে সচেতন করছি। এছাড়া ঢাকায় কারও বাড়ি না থাকলে আপাতত সেখানে কেউ যেন না যায় সেই পরামর্শ দিচ্ছি।