২৯ ও ৩০ সেপ্টেম্বর সৈয়দপুরে রেলওয়ের উচ্ছেদ অভিযান:

205

শাহজাহান আলী মনন: রেলওয়ে শহর নামে খ্যাত নীলফামারীর সৈয়দপুর শহরের রেলওয়ের জমিতে অবৈধ দখল উচ্ছদের জন্য আগামী ২৯ সেপ্টেম্বর রবিবার ও ৩০ সেপ্টেম্বর অভিযান পরিচালনা করা হবে মর্মে জরুরী বিজ্ঞপ্তির লাল রংয়ের লিটলেট শহরের দেয়ালে দেয়ালে ছাপিয়ে দেয়া হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে যে, ২৯ সেপ্টেম্বর সৈয়দপুর রেলওয়ে ষ্টেশনের পশ্চিম পার্শে শহরের কয়ামিস্ত্রীপাড়া হয়ে বাঁশবাড়ী রোডের উভয় পাশ, নতুন বাবুপাড়া, হাওয়ালদারপাড়া হয়ে আদর্শ কলেজ রোড পর্যন্ত এবং রেলওয়ে স্টেশনের পূর্ব পাশে গোলাহাট হতে ইসলামবাগ, রাসুলপুর, নয়াটোলা, মুন্সীপাড়া এলাকায় রেল ভুমিতে অবস্থি সকল অবৈধ স্থাপনা।

৩০ সেপ্টেম্বর সোমবার শহরের রেলওয়ে অফিসার কলোনী, ধুপিমাঠ, দারুল উলুম মোড়, বাঙ্গালীপুর, নিচু কলোনী, হাতিখানা কলোনী, হাতিখানা এলাকায় রেলভুমিতে অবস্থিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এক্ষেত্রে পৌরসভার সাথে বিরোধীয় ভুমি ও আটকে পড়া পাকিস্থানী ক্যাম্প এলাকা বাদ থাকবে।

আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে সকল স্থাপনা সরিয়ে নেয়ার জন্য অবৈধ দখলদারদের সতর্ক করা হয়েছে। নতুবা অভিযান চলাকালে সকল স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হবে এবং অনেক ক্ষেত্রে জরিমানাও করা হতে পারে।বাংলাদেশ রেলওয়ে. পাকশী’র বিভাগীয় ভু সম্পত্ত কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট এর বরাত দিয়ে উপরোক্ত এলাকায় অভিযান পরিচালনা বিষয়ে জরুরী বিজ্ঞপ্তি সম্বলিত লাল রংয়ের লিটলেট শহরের ওইসব এলাকায় দেয়ালে দেয়ালে লাগানো হয়েছে। এতে এলাকাগুলোর মানুষের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।