সোনারগাঁয়ে শীর্ষ মাদক ব্যবসায়ী আটক

78

নিজস্ব প্রতিনিধিঃ র‌্যাব-১১ এর তালিকাভুক্ত আসামী ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাদকের ডিলার ও প্রায় ডজন খানেক মামলার পলাতক আসামী সোনারগাঁ সোনারগাঁ উপজেলার নানাখী গ্রামের আনোয়ার হোসেন কুট্টিকে (৩৬) গ্রেফতার করেছে র‌্যাব। ঈদের দিন তার সোনারগাঁ উপজেলা নানাখীর বাড়িতে অভিযান চালিয়ে ২শ পিস ইয়াবা ও ১টি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ১২ আগস্ট দুপুরে সিদ্ধিরগঞ্জের অজিবপুরস্থ কোনাপাড়া রেললাইন এলাকা থেকে তাকে গ্র্রফতার করা হয়। বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, প্রায় ১৫ বছর ধরে সে মাদক ব্যবসার সাথে জড়িত। নিবিড় জিজ্ঞাসাবাদে সে আরো স্বীকার করে যে, সোনারগাঁ থানাধীন নানাকি এলাকায় তার একটি গোপন বাড়ি রয়েছে। সেখানে সে অবৈধ মাদকদ্রব্য মজুদ রাখে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গ্রেফতারকৃত কুট্টিকে নিয়ে রাত আনুমানিক ১১ টার দিকে নারায়ণঞ্জের সোনারগাঁ থানাধীন নানাকি গ্রামে তার বাড়িতে অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবা ও ২ রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিনসহ ১টি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আনোয়ার হোসেন কুট্টিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে প্রায় ১৫ বছরের অধিক সময় ধরে অবৈধ মাদক ব্যবসার সাথে জড়িত। প্রথম দিকে হেরোইন বিক্রি করলেও পরে পাইকারী হারে ইয়াবা বিক্রি করত। কক্সবাজার থেকে ইয়াবার চালান এনে সিদ্ধিরগঞ্জ ও আশেপাশের এলাকায় খুচরা মাদক বিক্রেতাদের ইয়াবা সরবরাহ করত। তার বিরূদ্ধে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ১টি খুন ও ৮ টি মাদক মামলা রয়েছে।

এ ঘঁটনায় তার বিরূদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে নারায়ণগঞ্জ জেলা আদালতে প্রেরণ করা হয়েছে।