বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত

64

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে খতমে কোরআন, দোয়া মাহফিল, শোক র‌্যালি, আলোচনা সভা, কাঙ্গালি ভোজসহ নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভোরে বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদসহ অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এদিকে, জেলা আওয়ামী লীগের উদ্যোগে পার্টি অফিসে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০টার সময় বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় ১৫ আগস্টের হত্যাযজ্ঞে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত অন্যান্য শহীদদের রূহের মাগফেরাত কামনা করে সূরা ফাতেহা ও বিশেষ মোনাজাত করা হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এসে শোক সভায় মিলিত হন।

শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসলাম বেবিসহ বান্দরবান জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।