জেলা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে ব্রাহ্মণপাড়ায় স্কুল মাঠে গরুর বাজার

96

খন্দকার দেলোয়ার হোসেন: কুমিল্লার ব্রাহ্মণপাড়ার একটি স্কুল মাঠে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর পশুর হাট বসেছে। সম্প্রতি জেলা আইন-শৃঙখলা রক্ষার মিটিংয়ে কুমিল্লা জেলা প্রশাসক স্কুল-কলেজ মাঠে পশুর হাট বসানোর ব্যাপারে নিষেধাজ্ঞার ঘোষনা দিলেও অজ্ঞাত কারণে সেটা কার্যকর হচ্ছে না।

স্থানীয় বিভিন্ন সুত্রে জানা যায়, জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর পশুর হাট বসায় স্কুল ম্যানেজিং কমিটি। কিন্তু অতিসম্প্রতি কুমিল্লা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা রক্ষার মিটিংয়ে জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, কোন স্কুল কলেজ মাঠে পশুর হাট বসাতে পারবেনা। কিন্তু ব্রাহ্মণপাড়ার সাহেবাবাদ ইউনিয়নের সাহেবাবাদ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি সেই নির্দেশাকে অমান্য করে পশুর হাট বসার অনুমতি দেয়। বিষয়টি জানতে চাইলে সাহেবাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিন বলেন, বিগত ১০/১২ বছর ধরে এখানে পশুর হাট বসছে। আমরা পরবর্তিতে বর্জ্র পরিস্কার করে ফেলি।

তিনি আরো বলেন, এখান থেকে যে আয় হবে সেটা দিয়ে উন্নয়নমুলক কাজ করা হবে। ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন,আমি বিষয়টি দেখবো। উল্লেখ্য সাহেবাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতি ও রোববার দু’দিন গরুর হাট হবে।