ডেঙ্গু নিয়ে রাজনীতি করার কিছু নেই: তোফায়েল আহমেদ 

54
নূরুল আলম আবির: ডেঙ্গু নিয়ে রাজনীতি করার কিছু নেই। ডেঙ্গু একটি বৈশ্বিক ও মানবিক সমস্যা। —বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ভোলা-১ (সদর) আসনের সাংসদ তোফায়েল আহমেদ এমপি। তিনি এ সময় বলেন, আজকে শুধু বাংলাদেশে নয়; ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ বিশ্বব্যাপী কোটি কোটি মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। তিনি ডেঙ্গুকে রাজনৈতিক বিষয় হিসেবে ব্যবহার না করার আহবান জানান।
আজ শনিবার বেলা ১১টায় ভোলার জেলা পরিষদ হল রুমে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচির উদ্বোধন করতে এসে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমরা লোক দেখানো পরিষ্কার-পরিচ্ছন্নতা না করে সম্মিলিতভাবে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু মোকাবেলা করতে হবে। কেউ কাউকে দোষারোপ করে লাভ নেই। এটা মানবিক সমস্যা।
আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, আমাদের আরও আগ থেকে পরিষ্কার পরিচ্ছন্ন করা উচিত ছিল। এখন সবাই এটাকে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে গ্রহণ করেছে। তাই রাজনীতি না করে আসুন সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু মোকাবেলা করি। এটাই হবে আমাদের জন্য উত্তম পথ। তিনি ডেঙ্গু রোগীর বিষয়ে বলেন, ভোলায় ১১৯জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে ১২ জন ভোলায় আক্রান্ত হয়েছে, বাকিরা বাহির থেকে আক্রান্ত হয়ে এসেছে।
ভোলা চেম্বার অব কমার্স, রেডক্রিসেন্ট ও সিভিল সার্জন কর্তৃক আয়োজিত উক্ত রক্তদান কর্মসূচিতে জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন— জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ মজুমদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা জেলা রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম প্রমূখ।