বন্যা কবলিতদের সাহায্যে কুবি উত্তরবঙ্গ সংগঠন

50

কুবি প্রতিনিধি: উত্তরবঙ্গের বন্যা কবলিত মানুষদের পাশে সাহায্য নিয়ে দাঁড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বৃহত্তর আঞ্চলিক সংগঠন উত্তরবঙ্গ ছাত্র পরিষদ। বৃহস্পতিবার (০৮ আগস্ট) গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নের বেশ কয়েকটি ওয়ার্ডের বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করেন তারা।

জানা যায়, উক্ত এলাকার প্রায় ৩২০ টি পরিবারের মাঝে খাদ্যদ্রব্য চাল, ডাল, সেমাই ও চিনি বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠনটি। এছাড়াও প্রায় দেড় শতাধিক শিশুর হাতে শিক্ষা-সামগ্রী ও শুকনো খাবার তুলে দেয় সংগঠনের সদস্যরা। এসব কার্যক্রমে সংগঠনের সদস্যদের সাথে ঐ এলাকার বেশ কয়েকজন উচ্চশিক্ষায় পড়ুয়া শিক্ষার্থী অংশ নেয়।

ত্রাণ সামগ্রী বিতরণ শেষে সংগঠনের সাধারণ সম্পাদক তন্ময় কুমার সরকার জানান, ‘আমাদের জায়গা থেকে আমরা যতটুকু পেরেছি করেছি। তবে তা এখানকার মানুষের চাহিদার তুলনায় অপ্রতুল। আমরা সরকারের কাছে গাইবান্ধার এমন পরিস্থিতি যেন আর না হয় সেজন্য নদী খনন এবং স্থানীয় বাধ সংস্কারের দাবি জানাই।’

বন্যাপীড়িত মানুষের সাহায্যে ত্রাণ সামগ্রী যোগানে সহযোগিতার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক এবং কুমিল্লার সাধারণ জনগণের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সংগঠনের সভাপতি সফিউর রহমান সাগর বলেন, ‘প্রতিবারের মতোই এবারও আমরা বানভাসি মানুষের পাশে দাঁড়াতে পেরেছি। দেশের প্রতিটি এলাকা, শিক্ষা প্রতিষ্ঠান এবং বিত্তশালীরা এই কাজে এগিয়ে আসলে বন্যাপীড়িত এই মানুষেরা বিপদমুক্ত হতে পারতো।’

উল্লেখ্য, এর আগে দিনরাত পরিশ্রম করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক এবং কুমিল্লার স্থানীয় সাধারণ জনগণের কাছ থেকে ত্রাণের অর্থ সংগ্রহ করেন উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here