সুনামগঞ্জে সার্বিক স্বাস্থ্য সেবা এবং ডেঙ্গু প্রতিরোধে করণীয় মতবিনিময় সভা

101

আতিকুর রহমান: সুনামগঞ্জ সদর হাসপাতালসহ সকল হাসপাতালে সার্বিক স্বাস্থ্য সেবার মানউন্নয়ন এবং ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । আজ বিকাল ০৩:০০ টায় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামগঞ্জ সদর হাসপাতাল পরিদর্শন করেন এবং হাসপাতালে আগত সকল রোগীদের খোজ খবর নেন । এ সময় হাসপাতালসহ সার্বিক স্বাস্থ্য সেবার মানউন্নয়ন ও ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য সুধীজনের সাথে মতবিনিময় করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক হাসপাতালের সেবার মান বৃদ্ধিসহ অন্যান্য সার্বিক বিষয়ে আরো বেশি আন্তরিক হওয়ার জন্য সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদের অনুরোধ জানান। এ সময় তিনি হাসপাতালে একটি হেল্প ডেক্স সার্বক্ষণিক খোলা রাখার জন্য অনুরোধ করেন। যাতে চিকিৎসা সেবা প্রত্যাশী জনগণ কোন প্রকার হয়রানী ব্যতিত চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন। তিনি ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগকে তাদের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে প্রচার প্রচারনা চালানোসহ আক্রান্তদের দ্রুত চিকিৎসা সেবার আওতায় আনার জন্য অনুরোধ করেন।

এসময় সিভিল সার্জন ডা: আশুতোষ দাশ, সিনিয়র কনসালটেন্ট (সার্জারী ডা: বিশ্বজিত গোলদারসহ কর্মরত চিকিৎসকবৃন্দ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, সুনামগঞ্জ ইউনিটের সম্পাদক এ্যাডভোটেক মতিউর রহমান পীর, সুনামগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরীসহ গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।