সিরিজ খোয়ালো বাংলাদেশ: হোয়াইটওয়াশের আসঙ্খা

48

আবির খান আশিক: শ্রীলংকা সফরে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরে সিরিজ হারালো বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই, টানা দুইটি ম্যাচ জিতেই এরই মধ্যে সিরিজ নিশ্চিত করে ফেলেছে শ্রীলংকা। আজ তারা বাংলাদেশকে হারিয়েছে ৭ উইকেটে। বাংলাদেশের দেয়া ২৩৯ রানের টার্গেট অতি সহজে সংগ্রহ করে জিতে নিয়েছে ম্যাচটা। সিরিজ বাচাঁনোর ম্যাচে আজ এই ম্যাচ জেতার দরকার ছিল বাংলাদেশের। সে আশা পূরন হল না বাংলাদেশের।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু আগের ম্যাচের মত ভাল করতে পারেনি টপ অর্ডারের খেলোয়াররা। একমাত্র মুশফিকুর রহিম ছাড়া কেউ তেমন রান করতে পারেনি । অল্প রানে অলআউট হওয়ার সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু মুশফিকুর রহিমের সাথে মেহেদী হাসানের এক অবিস্মরনীয় এক পার্টনারশীপে অল্পরানে অলআউট হওয়ার লজ্জার হাত থেকে রক্ষা পায় বাংলাদেশ।

মুশফিকের পর সর্বোচ্চ রান মেহেদী হাসান মিরাজের। তার ব্যাট থেকে আসে ৪৩ রানের একটা ইনিংস। শেষ বল পর্যন্ত মাঠে থেকে মুশফিকুর রহিম করেন ৯৮* রান। মাত্র দুই রানের মিস হলো তার অষ্টম সেঞ্চুরি। নির্ধারিত ৫০ ওবার খেলে বাংলাদেশ সংগ্রহ করে ২৩৮ রান। জবাবে ব্যাট করতে নেমে ৩২ বল হাতে রেখে ৭ উইকেটের বিশাল জয় পায় শ্রীলংকা। শ্রীলংকার পক্ষে সবোর্চ রান করেন আবিস্কা ফার্নান্দো (৮২) ও অ্যানজিলো ম্যাথিউস ৫২। ম্যান অব দা ম্যাচ পান আবিস্কা ফার্নান্দো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here