কুমিল্লার নাঙ্গলকোটে ব্রীজের সংযোগ সড়ক অপরিপূর্ণ, জনযোগাযোগ ঝুকিপুর্ণ  

96
মেহেদী হাসান ভুইয়া আজিমঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা দক্ষিন ইউনিয়নের তুগুরিয়া গ্রামে খালের উপর নব নির্মিত ব্রীজের দু’পাশের সংযোগ সড়ক পরিপূর্ণ ভাবে  ভরাট না করায় যান ও মানুষ চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। স্থানীয় সরকার অধিদপ্তরের অধীনে প্রায় ৪০ লাখ টাকায় ব্রীজটি নির্মাণ করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মদিনা কন্সট্রাকশন।
সরেজমিনে গিয়ে দেখা যায়। ঢাকা-কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক থেকে তুগুরিয়া-নাঙ্গলকোট-ঢালুয়া সড়কের তুগুরিয়া প্রাথমিক বিদ্যালয়ের পাশে খালের উপর পুরোনো ব্রীজ ভেঙ্গে নতুনভাবে করা নির্মাণ করা হয়েছে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান সেতু নির্মাণের কাজ শেষ করে চলে যায়। সেতুর দুই পাশের সংযোগ সড়ক মেরামত বা ভরাট না করায় জন ভোগান্তির সৃষ্টি হয়েছে। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যানসহ নের্তৃবৃন্দ বারবার তাগিদ দেয়ার পরও সংযোগ সড়কটি ঠিকাদারি প্রতিষ্ঠান ভরাট না করায় চেয়ারম্যান আবদুল ওহাব উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দেন। এদিকে স্থানীয়দের উদ্যোগে সংযোগ সড়কটি ভরাট করতে দেখা যায়।
ঠিকাদার মাহমুদ জানান, তিনি প্রাপ্ত বরাদ্ধ ও কর্মসূচী অনুযায়ী কাজ করেছেন। সড়কের দুই পাশে মাটি ভরাট করেছেন এবং বৃষ্টির কারনে মাটি ধুয়ে গেছে বলেও দাবী করেন তিনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দাউদ হোসেন চৌধুরী বলেন, স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে বিষয়টি জানার পর উপজেলা প্রকৌশলীকে খোঁজ নিয়ে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে বলে দেয়া হয়েছে। আশা করি তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।