কুমিল্লাকে বিশ্বের বুকে পরিচিত করতে চাই : আবুল ফজল মীর

235

হালিম সৈকত:“বঙ্গবন্ধুর রক্ত-ঋণে বাংলাদেশ প্রয়োজনে রক্ত দিব, গড়ব মোরা সুস্থ দেশ” এই শ্লোগানে গঠিত ব্লাড গ্রুপিং নির্ণয়, ডাটাবেইস প্রস্তুত এবং ব্লাড লিঙ্ক কুমিল্লা নামক মোবাইল অ্যাপস তৈরি করেন কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও সিভিল সার্জন মো. মুজিবুর রহমান। অ্যাপস তৈরি ও জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ জনপ্রশাসন পদক ২০১৯ এ ভূষিত হলেন কুমিল্লার সুযোগ্য জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, সিভিল সার্জন মো. মুজিবুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ মাঈন উদ্দিন।

জাতির পিতার মহা প্রয়াণ দিবস ১৫ই আগস্টকে লক্ষ করে এক বছর আগে কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর এই উদ্যোগটি নিয়েছিলেন। বর্তমানে এই সংখ্যা ১ লক্ষ ৩১ হাজারে দাড়িয়েছে। জাতির পিতার জন্মশত বার্ষিকীতে আগামী এক বছরের মধ্যে এই সংখ্যাকে ৭ লক্ষে পরিণত করার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিনমূল্যে রক্তের গ্রুপ নির্ণয় একটি মহৎ কাজ বলে সকলে অভিমত ব্যক্ত করেন। ২৪ জুলাই জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিভিন্ন শেণি পেশার মানুষ তিন এই ডায়নামিক কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জানান। স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা এই কাজে অগ্রনী ভূমিকা রেখেছেন বলে তাদের ভূয়সী প্রশংসা করেন জেলা প্রশাসকসহ উপস্থিত সুশীল সমাজ।

এই সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, সিভিল সার্জন মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) কায়জার মোহাম্মদ ফারারী, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মো. মাঈনুদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন, জাগ্রত মানবিকাতর সাধারণ সম্পাদক তাহসীন বাহার সূচনা, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা চৌধুরী সৌরভ ও নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক রাশেদা আক্তার প্রমুখ।