বিসিবির হেড কোচ নিয়োগে নাটকীয় মোড়; বোলিং কোচ প্রায়ই নিশ্চিত

7320
আসিফ আহমেদ তন্ময়: বিশ্বকাপের পর ব্যাপক রদবদল এসেছে টাইগার টিম ম্যানেজমেন্টে। চাকরি হারিয়েছেন হেড কোচ স্টিভ রোডস। বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সাথে চুক্তিটা বাড়ায়নি বিসিবি। তাইতো লংকা সফরে ভারপ্রাপ্ত  হেড কোচে সুজনের অধীনে গেছে টাইগাররা।
তবে বিসিবির হেড কোচ নিয়োগে চরম নাটকীয়তার মোড় নিয়েছে। মূলত ভারতের কোচ নিয়োগের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড  (বিসিবি)। ইতিমধ্যেই রবি শাস্ত্রীর উত্তরসূরী খোঁজার কাজ শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
জানা গেছে ভারতের কোচ হওয়ার জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন গ্যারি কাস্টোন, টম মুডি ও মাহেল জয়াবর্ধনে। এই তিনজনকে আবার বিসিবিরও পছন্দ। তাইতো ভারতের কোচ হবার পর বাকী দুজনকে নিয়ে ভাবতে চায় বিসিবি আর এজন্যই টাইগার ভক্তদের হেড কোচের জন্য অপেক্ষার প্রহর  আরো বাড়তে পারে বলে জানান বিসিবি সভাপতি।
পেস ও স্পিন বোলিং কোচ নিয়োগের ব্যাপারে অনেকদূর এগিয়েছে বিসিবি। টাইগারদের পেস ওস্তাদ হবার জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন দুই পাকিস্তানি আকিব জাভেদ ও ওয়াকার ইউনুস এবং সাউথ আফ্রিকান এ্যালন ডোনাল্ড। এদের মধ্য থেকে ডোনাল্ডকেই বেশি মনে লেগেছে বোর্ডের। স্পিন কোচ হবার জন্য বোর্ডে যোগাযোগ করেছেন কিউই সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। তবে এক্ষেত্রে বর্তমান স্পিন কোচ সুনীল জোশির সাথে চুক্তিটা বাড়াতেও পারে বিসিবি। এসব ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে আগামী ২৭ আগষ্ট বোর্ড সভায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here