কুমিল্লার মাধাইয়ায় ব্রীজে যানজটে জনদুর্ভোগ চরমে

90
হালিম সৈকত: কুমিল্লার মাধাইয়া থেকে দেবিদ্বার সড়কের প্রবেশমুখে কৃত্রিম যানজট সৃষ্টির কারনে প্রতিনিয়ত চরম জনদুর্ভোগের শিকার হচ্ছে এ সড়কে চলাচলকারীরা। দেবিদ্বার উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম  এলাকার রাজামেহার ইউনিয়ন ও ভানি ইউনিয়নে যাতায়াতের একমাত্র সড়কের মাধাইয়া-দেবিদ্বার সড়ক। মাধাইয়া দিয়ে এই সড়কের প্রবেশ দ্বারেই রয়েছে একটি ছোট ব্রিজ। এই রুটে চলাচল করা যানবাহন গুলোর চালকরা সরু এই ব্রিজটির উপর যাত্রী উঠানামা শেষে এলোমেলো ভাবে যানবাহন থামিয়ে রাখে এবং ব্রিজটির উপরেই কার আগে কে যাত্রী নেবে এই প্রতিযোগিতায় লিপ্ত হয়। এতে করে নিত্যদিন এখানে মারাত্মক যানজট লেগেই থাকে। ফলে এ সড়কে চলাচলকারীদের দুর্ভোগ পোহাতে হয়।
স্থানীয়দের অভিযোগ মাধাইয়া বাজার থেকে উওর দিকে রাস্তায় বৈধ কোনো স্ট্যান্ড না থাকায় এ সমস্যা দেখা দিয়েছে। এই সুযোগে স্থানীয় একটি চক্র জিবি (চাঁদা) আদায় করছে। বিনিময়ে পাকা ব্রীজের ঢালুতে এবং ব্রীজের উপরে টমটম, সিএনজি, ব্যাটারি চালিত তিন চাকার রিকশাসহ অন্যান্য অবৈধ যানবাহন পার্কিং এর সুযোগ করে দিচ্ছে।
দিনভর ব্রীজের দুই পাশে লেগে থাকা যানজটের দরুন সাধারণ মানুষ সহ অসুস্থ রোগী নিয়ে বেকায়দায় পড়তে হয়। কেউ প্রতিবাদ করলেও হেনস্তা হতে হয়। এই সড়কে চলাচলকারী ফারুক আল মামুন নামে এক যাত্রী জানান,  এই ব্রীজ পার হতে অনেক সময় ঘণ্টা খানেক সময় লেগে যায়। তিনি বলেন, এখানে চাঁদাবাজি আর অরাজকতা চলছে। সাধারণ জনগন জিম্মি হয়ে আছে। দেখার কেউ নেই। এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন বাস্তব মুখী পদক্ষেপ নেওয়া জরুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here