বড় জয়ে লংকায় প্রস্তুতি সারলো টাইগাররা 

91
আসিফ আহমেদ তন্ময়: কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় বিসিবি একাদশ ও শ্রীলংকা বোর্ড একাদশ। এ ম্যাচে পাঁচ উইকেটের বড় জয় নিশ্চিত করে সিরিজ শুরুর আগে নিজেদের ভালোভাবেই ঝালিয়ে নেয় টাইগাররা। স্বাগতিকদের দেওয়া ২৮৩ রানের লক্ষ্য সহজেই পেরিয়ে যায় সফরকারীরা।
টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলংকান বোর্ড একাদশের অধিনায়ক  ডিকওয়ালা। শুরুতেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান  রুবেল ও তাসকিন। তাদের নিয়ন্ত্রিত  বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে যায় লংকানরা।
এরপর শানাকার ৮৬ ও জয়সুরিয়ার ৫৬ রানে ভর করে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। এছাড়াও রাজাপাকসে করেন ৩২ রান। টাইগার বোলারদের পক্ষে রুবেল ও সোম্য দুটি করে এবং মোস্তাফিজ, তাসকিন ও ফরহাদ রেজা একটি করে উইকেট লাভ করেন। এদিন টাইগারদের হয়ে হাত ঘুরিয়েছেন নয়জন বোলার। ভক্তদের জন্য আশার খবর আজ রিয়াদকেও দেখা গেছে বল করতে।
দুঃসময় যেন পিছু ছাড়ছেনা টাইগার ওপেনারদের। শ্রীলংকা বোর্ড একাদশের দেওয়া টার্গেট  তাড়া করতে নেমে আবারো ব্যর্থ টাইগার ওপেনাররা। সোম্য তের রান করে আর অধিনায়ক তামিম ফেরেন ৩৭ রানে । এরপর মিডল অর্ডারে মুশফিক মিথুনের দারুণ ব্যাটিং দলকে জয়ের কক্ষপথেই রাখে। মুশফিক ব্যক্তিগত পঞ্চাশ  তুলে ফিরে গেলেও এক প্রান্ত আগলে  মিথুন খেলেন ৯১ রানের এক ঝকঝকে ইনিংস। এরপর মাহমুদউল্লার ৩৩ ও সাব্বিরের অপরাজিত একত্রিশ রানের সুবাদে সহজ জয় নিশ্চিত করে বিসিবি একাদশ। লংকান বোলারদের হয়ে কুমারা দুই উইকেট নেন। এ ম্যাচ জয়ের ফলে নিজেদের আত্মবিশ্বাসটা বাড়িয়ে নেবেন খেলোয়াড়েরা যা মূল সিরিজ কাজে আসবে বলে বিশ্বাস টাইগার ভক্তদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here