ববির রোভার স্কাউটের “দীক্ষা অনুষ্ঠান” এবং “ক্রু কাউন্সিল” সম্পন্ন 

44
ইমরুল কায়েস: শুক্রবার বিকেল ৪ টা থেকে দুইদিন ব্যাপী ক্যাম্পিং এর মাধ্যমে ববি (বরিশাল বিশ্ববিদ্যালয়)  রোভার স্কাউটদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ডেনে দীক্ষা অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে নতুন স্কাউটদের দীক্ষা প্রদানের মাধ্যমে বিশ্ব স্কাউটসের সদস্য হিসেবে যুক্ত করা হবে। এসময় নতুন সদস্যদের ওন ও ভিজিল(আত্মশুদ্ধি) করানো হয়। সেসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের কাজী শোয়েবুর রহমান।
এসময় তিনি বলেন, সামাজিক কর্মকান্ডে আত্মশুদ্ধি অত্যন্ত জরুরি। আত্মশুদ্ধি আমাদের ভুল গুলো থেকে শিক্ষা নিয়ে নতুন ভাবে সামনে এগিয়ে যাবার অনুপ্রেরণা দেয়।
শুক্রবার দিবাগত রাতে ওন ভিজিল অনুষ্ঠান শেষে শনিবার  নতুন সদস্যদের দীক্ষা দেবার মাধ্যমে রোভার স্কাউটে অন্তর্ভুক্ত করা হয়। এসময় তিনটি গ্রুপে সর্বমোট ১৪ জন রোভারকে দীক্ষা দেওয়া হয় যার মধ্যে দুজন গার্লইন রোভার। দীক্ষা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল জেলা রোভার কমিশনার এস এম তাইজুল ইসলাম, বরিশাল জেলা রোভার সম্পাদক নজরুল ইসলাম এবং বরিশাল জেলা রোভার লিডার আব্দুর রহমান।  ববি সাবেক গ্রুপ সম্পাদক মোঃ আরিফ হোসেন, জেলা যুগ্ম – সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, আর এস এল মোঃ আরহাম সাঈদ,  আর এস এল সুমনা রানী সাহা।
এসময় ক্রুমিটিং ও রোভার স্কাউটের কার্যক্রমকে আরো বেশী গতিশীল করতে সিনিয়র রোভারমেট মোঃ জহুরুল ইসলামকে সভাপতি করে ১৩ সদস্য বিশিষ্ট “ক্রু কাউন্সিল” গঠন করা হয়।
সম্পূর্ণ দীক্ষা অনুষ্ঠান আয়োজন ও সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মহিউদ্দিন সাব্বির। অনুষ্ঠানের শেষে তিনি বলেন, ” বরিশাল বিশ্ববিদ্যালয় রl আত্নউন্নয়নের মানসিকতা নিয়ে এগিয়ে যাচ্ছে ।রোভাররা এরকম অনুষ্ঠানের মাধ্যমে এখন আরো বেশি সচেতন হচ্ছে নিজেদের দ্বায়িত্ব সম্পর্কে এবং সমাজে ও প্রাত্যহিক জীবনে  আরো শক্তিশালী ভূমিকা রাখতে পারে সেজন্য নিয়মিত ক্রু মিটিং ও অন্যান্য জরুরী সহযোগিতা ববি রোবার স্কাউট দিয়ে যাচ্ছে।তারই ধারাবাহিকতায় নানা ধরনের কার্যক্রম  হাতে নিয়েছে এবং রোভারদের কাজে গতিশীলতা আনতে গঠন করা হয়েছে ক্রু কাউন্সিল”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here