সম্মেলন কাল, ব্যানার ফেস্টুনে মেতেছে জবি ছাত্রলীগ  

124

ফয়সাল আরেফিন: কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষণা অনুযায়ী আগামীকাল ২০ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলন। ইতিমধ্যে সম্মেলন ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ক্যাম্পাসজুড়ে।

পদপ্রত্যাশীদের ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে ক্যাম্পাসের প্রতিটা স্থান। সাধারণ শিক্ষার্থীদের মধ্যেও জোড় আলোচনা চলছে কারা হতে যাচ্ছে সুপার ইউনিট খ্যাত জবি শাখা ছাত্রলীগের নেতৃত্বে।

শীর্ষ দুই পদে স্থান পেতে কমপক্ষে দেড় ডজন নেতাকর্মী বিভিন্ন মহলে তদবির অব্যহত রেখেছে। ক্যাম্পাসের বাইরে আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতা থেকে শুরু করে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের পেছনে লবিং-তদবির অব্যাহত রাখছেন পদপ্রত্যাশীরা। বঙ্গবন্ধু এভিনিউ ও ধানমণ্ডির দলীয় অফিস, মধুর ক্যান্টিনসহ আওয়ামী লীগ নেতাদের বাসায় দৌড়ঝাঁপও চলছে।

আলোচনায় থাকা পদপ্রত্যাশীদের মধ্য সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাওসার আহমেদ বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি বাংলাদেশ, ছাত্রলীগের অভিভাবকগ জবি ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে রাজপথে সক্রিয় কর্মী, শিক্ষার্থীদের কাছে গ্রহণযোগ্য, পরিচ্ছন্ন ছাত্রনেতা এবং আওয়ামী লীগের রক্ত যাদের শরীরে প্রবাহিত তাদের মধ্যে থেকেই নেতৃত্ব সৃষ্টি করবেন।

আলোচনায় থাকা আরও এক পদপ্রত্যাশী সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন মোবারক রিসাদ বলেন, দায়িত্বে আসলে আমি ছাত্রলীগের এই গুরুত্বপূর্ণ ইউনিটকে ঢেলে সাজাবো। জবি ছাত্রলীগকে ব্যান্ড ইউনিট হিসেবে গড়ে তুলতে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবো।

ইতিমধ্যে সম্মেলনের জন্য ক্যাম্পাসের বিজ্ঞান অনুষদে তৈরি করা হয়েছে মঞ্চ। সার্বিক প্রস্তুতি সম্পর্কে সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন বলেন ,প্রস্তুতির কাজ প্রায় সম্পন্ন। ক্যাম্পাসের সর্বত্র ব্যনার, ফেস্টুন লাগানো হয়েছে। স্টেজ এর কাজ আগামীকালের মাঝে শেষ হবে। এছাড়া কঠিন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।