1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
জীবিত থেকেও কাগজে-কলমে মৃত কুষ্টিয়ার দৌলতপুরের ১ প্রতিবন্ধী,পাচ্ছেন না ভাতা
বাংলাদেশ । রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
বিরল ঘটনার জন্ম দিয়ে ৩ বন্ধুর আমেরিকা জয় খেটে খাওয়া দিনমজুর মানুষের মাঝে ছাতা গ্লোকোজ স্যালাইন ও পানির পট বিতরণ জামালগঞ্জে নদীর ওপর সেতু না থাকায় জনদুর্ভোগ চরমে!! মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী

জীবিত থেকেও কাগজে-কলমে মৃত কুষ্টিয়ার দৌলতপুরের ১ প্রতিবন্ধী,পাচ্ছেন না ভাতা

মিজানুর রহমান :
  • প্রকাশিত: শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৩২৩ বার পড়েছে
জীবিত থেকেও কাগজে-কলমে মৃত কুষ্টিয়ার দৌলতপুরের ১ প্রতিবন্ধী,পাচ্ছেন না ভাতা
জীবিত থেকেও কাগজে-কলমে মৃত কুষ্টিয়ার দৌলতপুরের ১ প্রতিবন্ধী,পাচ্ছেন না ভাতা

জীবিত থেকেও মৃত কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রতিবন্ধী বিল্পব আজাদ।তার এন আইডি নং ৫০১৩৯৩৩৮৬৪৩২৭ জন্ম তারিখ ০১ আগষ্ট ১৯৭৬ ইং।প্রতিবন্ধি ব্যাক্তি হওয়ায় ভাতা পেতেন বিশেষ চাহিদা সম্পন্ন এই মানুষটি।কিন্তু হঠাৎ করেই তাঁর ভাতা বন্ধ হয়ে গেছে।কারণ জীবিত থাকতেও কাগজে-কলমে তিনি এখন মৃত।

তথ্য সংগ্রকারীরা ভোটার তালিকা হালনাগাদের সময় ভুল তথ্য দেওয়ায় এ সমস্যা দেখা দিয়েছে।তথ্য সংগ্রহকারীদের ভুলে জীবিত থেকেও ভোটার তালিকায় মৃত বিপ্লব আজাদের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দৌলতপুর সদর ইউনিয়নের হাসপাতাল পাড়ায়।

এ বিষয়ে জানতে চাইলে বিল্পব বলেন,কীভাবে আমি মারা গেলাম বুঝতে পারছি না।স্থানীয় লোকজন ও প্রতিবন্ধি বিল্পব আজাদের সঙ্গে কথা বলে জানা গেছে,বিল্পব আজাদ একজন ক্ষুদ্র মুদি দোকানদার।স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে প্রায় ১ যুগ আগে তাঁকে একটি প্রতিবন্ধি ভাতার কার্ড দেওয়া হয়েছিল।

প্রতি মাসে ঠিকমতো ভাতাও পাচ্ছিলেন তিনি।কিন্তু হঠাৎ করে গত ৭ মাস হলো তাঁর ভাতা বন্ধ হয়ে যায়।বিল্পব আজাদ বলেন, প্রতিবন্ধি ভাতা বন্ধ হওয়ার পর তিনি উপজেলার সমাজ সেবা কার্যালয়ে খোঁজ নিয়ে জানতে পারেন কাগজ–কলমে তিনি আর জীবিত নেই।ভোটার তালিকায় তাঁকে মৃত দেখানো হয়েছে।

ফলে তাঁর ভাতার কার্ডটি বন্ধ হয়ে গেছে।পরে তিনি এ বিষয়ে উপজেলা নির্বাচন কার্যালয়সহ সরকারি বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেও সমস্যার সমাধান করতে পারেননি।ফলে তাঁর ভাতার কার্ডটিও আর চালু হয়নি।এমনকি এই ভুলের কারণে বিল্পব আজাদ করোনা ভাইরাসের টিকা পর্যন্ত নিতে পারছেন না।

দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউল ইসলাম মহি বলেন,বিল্পব আজাদ এখনো জীবিত আছেন।আমরা নিজেরাও বিষয়টি নিয়ে বিব্রত আছি।আমাদের ধারণা,নির্বাচন কমিশনের তথ্য সংগ্রহকারীরা ভোটার তালিকা হালনাগাদের সময় বিপ্লব আজাদকে মৃত দেখিয়েছেন।ভোটার তালিকায় মৃত থাকায় দরিদ্র প্রতিবন্ধি মানুষটি ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন।

উপজেলা সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমন্বয়কারী বলেন,বিল্পব আজাদকে ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে।ফলে তাঁর প্রতিবন্ধি ভাতা বন্ধ রাখা হয়েছে।এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম আজম বলেন,বিষয়টি দুঃখজনক।তথ্য সংগ্রহকারীরা ভোটার তালিকা হালনাগাদের সময় ভুল তথ্য দেওয়ায় সমস্যাটি তৈরি হয়েছে।ভুক্তভোগী আবেদন করেছে আমরা দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD