কুমিল্লা ডিবির পরিমল দাস চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ এসআই নির্বাচিত!

375

মিরানুর রহমান মিরাজ: মুর্শিদা হত্যার মূল আসামী গ্রেফতার ও মামলার রহস্য উৎঘাটনে বিশেষ ভূমিকা রাখার কারণে কুমিল্লা ডিবি’র এসআই পরিমল দাস পিপিএম জুন মাসের মূল্যায়নে পুলিশের চট্রগ্রাম রেঞ্জে সেরা এসআই নির্বাচিত হয়েছেন। আজ বুধবার সকালে তাকে এই অবদানের জন্য পুরস্কার প্রদান করেন পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার) পিপিএম। এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি মো. আবুল ফয়েজ ও কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।

দায়িত্ব পালনে নিষ্টা ও আন্তরিকতার কারণে তিনি একাধিকবার জেলা ও রেঞ্জের শ্রেষ্ঠ এসআই হিসাবে পুরুস্কার লাভ করেন। সেবা সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য তিনি পুলিশ সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে (পিপিএম সেবা) লাভ করার গৌরব অর্জন করেন।

এসআই পরিমল জানান কর্মক্ষেত্রে সবকিছু Give and Take চিন্তা করলে হবেনা! মানুষের জন্য কাজ করতে হবে, অপরাধ দমনের জন্য অপরাধিদের মূল হোতাদের আইনের আওতায় আনতে হবে তাহলেই অপরাধের মূল-উৎপাটন করা সম্ভব। তিনি বলেন আমার প্রত্যেকটি মামলাই আমি অত্যান্ত গুরুত্ব সহকারে তদন্ত করে অপরাধের মূল কারণ ও সঠিক অপরাধীকে সনাক্ত করি ও যারা প্রকৃত দোষী তাদের আইনের আওতায় আনার চেষ্টা করি। ভবিষ্যতে যাতে সঠিক ভাবে দায়িত্ব পালন করতে পারেন সকলে সহযোগীতা কামনা করেন এসআই পরিমল ।

এসআই পরিমল দাস জানান,কুমিল্লার কর্তমান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম মহোদয়,জেলার অন্যান্য পুলিশ কর্মকর্তা ও ডিবির ওসির দিক নির্দেশনায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং অপরাধ দমনে ডিবির প্রতিটি টিম কাজ করে যাচ্ছে।

পুরস্কার প্রাপ্তি আমাদের কাজের গতি আরও বাড়িয়ে দেয়।তিনি এ পুরস্কার প্রাপ্তিতে ডিআইজি ও কুমিল্লা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন। পুরস্কার প্রাপ্তি আমাদের কাজের গতি আরও বাড়িয়ে দেয়। তিনি এ পুরস্কার প্রাপ্তিতে ডিআইজি ও কুমিল্লা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।