সোনারগাঁয়ে ৪ ডাকাত গ্রেফতার

109

শাহাদাৎ হোসেন চৌধুরী শিপনঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঢাকা চট্রগ্রাম মহাসড়কে যানবাহনে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাতকে গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ। ১৬ জুলাই মঙ্গলবার ভোর রাতে পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর ব্রিজের নিচ থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩-৪ জন ডাকাত পালিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে গাছ কাটার করাত, রাম দা ও চাপাতি উদ্ধার করা হয়েছে।

গ্রেতারকৃতরা হলো মুন্সিগঞ্জ গজারিয়া এলাকার ইসমাইলের ছেলে ডাকাত সর্দার আল আমিন (২৬), সাত্তারের ছেলে জুয়েল (২৯), পারভেজের ছেলে শান্ত (২১) ও বন্দর মদনগঞ্জের মিজানুর রহমানের ছেলে তুহিন (২১)।ডাকাত সর্দার আল আমিনের বিরুদ্ধে ৬টি, জুয়েলের বিরুদ্ধে ৭টি ,শান্ত ও তুহিনের বিরুদ্ধে ৩টি করে ডাকাতির মামলা রয়েছে।দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ ফেলে যানবাহনের গতিরোধ ডাকাতি করে স্বর্ণলংকার ও নগদটাকাসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।এ ঘটনায় মঙ্গলবার দুপুরে সোনারগাঁ থানার এ এস আই নারায়ণ ভৌমিক বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

জানতে চাইলে সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বলেন,, গ্রেফতারকৃতরা গভীর রাতে মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হবে।পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাকাতি প্রতিরোধে প্রতিদিন মহাসড়কে কড়া নজরদারী রাখা হয়েছে। জনগনের জান ও মাল নিরাপত্তা নিশ্চিত করতে সর্বদা সজাগ থাকবে পুলিশ।