সোনারগাঁয় বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

155

শাহাদাৎ হোসেন চৌধুরী শিপনঃ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা উদ্যোগে ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী নিজ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বিকেলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সোনারগাঁ উপজেলার আহ্বায়ক হাজী শাহ জালাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ থানার এস আই (উপ পরিদর্শক) আমিনুল ইসলাম ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাংবাদিক রিপন সরকার, শাহাদাৎ হোসেন ,এম এ নাসের,সামির সরকার প্রমুখ ।বক্তব্যতে সাংবাদিরা বলেন, গণমাধ্যমের প্রাণ হলো মফস্বল সাংবাদিকতা। এজন্য সংবাদ কর্মীকে বহু ঘাত প্রতিঘাত পেরিয়ে দূর দুরান্ত হইতে খবর সংগ্রহ করে দেশের মানুষের দার প্রান্তে পৌছে দিতে সর্বদা নিয়োজিত থাকতে হয়। বক্তারা মফস্বল সাংবাদিকদের দাবি ও সমস্যা সমুহ দ্রূত নিরসন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

অলোচনা সভায় সাংবাদকরা আরো জানায়, দেশের সর্বত্রই সাংবাদিকরা দিন দিন বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে উঠছে ,জয় বাংলা ও জিন্দাবাদে আবদ্ধ হয়ে পড়ছে কেহ কেহ । বক্তারা সারাদেশের সাংবাদিক নির্যাতন বন্ধের এবং সাংবাদিক সুরক্ষা আইন পাশ সহ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি বাস্তবায়নে সরকারের সুদৃষ্টি কামনা করছেন।

প্রধান অতিথি এস আই আমিনুল ইসলাম তার বক্তব্যতে বলেন, সাংবাদিক ও পুলিশ এই দুটো শাখাই বাংলাদেশের জনগনের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে আসছে। মানুষের জন্য কল্যাণকর অনেক রাস্তাই রয়েছে তা সাংবাদিকদের জানা প্রয়োজন এবং সে মোতাবেক অসহায় মানুষগুলোর পাশে অবস্থান নিয়ে সুন্দর সুশৃঙ্খল পরিবেশ তৈরীতে বিশেষ ভুমিকা নিতে হবে। সাংবাদিকদেরকে ঘটনাস্থল থেকে তথ্য সংগ্রহ এবং পুলিশের বক্তব্য নিয়ে সঠিক সংবাদ প্রকাশে সহায়ক হবারও তাগিদ দেন। তিনি মাদক নির্মূলের প্রধান রাস্তা হিসেবে শিশুদেরকে খেলাধুলায় সম্পৃক্ত থাকার পরামর্শ দেন ।

আলোচনা শেষে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএমএসএফ সোনারগাঁ শাখার সদস্য সচিব সাংবাদিক ফারুকুল ইসলাম,মাজহারুল ইসলাম রাসেল, রুহুল আমিন, মো: মিঠু,সুমন হাসান, মাসুদ রানা.মোক্তার হোসেন,মামুনুর রশীদ পাপ্পু মো: সোহেল প্রমুখ।