হোমনায় জিপিএ-৫ প্রাপ্তদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠিত

116
মো.নাছির উদ্দিন: কুমিল্লার হোমনায় ২০১৯ সনের এসএসসি,দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে এ বৃত্তি প্রদান, সংবর্ধনা সভা ও মোটিভেশনাল সেমিনার অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে উপজেলার এসএসসি ,দাখিল ও ভোকেশনালের ৪৮ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে এবং অন্যান্য কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদ দিয়ে সংবর্ধিত করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী এর সভাপতিত্বে  প্রধান অতিথি  হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম। উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহাম্মদ জাকশির সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার( ভূমি) তানিয়া ভূইয়া, কৃতি শিক্ষার্থী ৩৪ তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারে প্রথম স্থান অধিকারী ডাঃ সুবর্ণা শারমিন আলো, ডাঃ মো. শহিদ উল্লাহ, ঢাকা বিশ্ব বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন কারী শিক্ষার্থী ইসরাত জলিল মীম,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও অভিভাবক মো. ফজলুল হক মোল্লা, হোমনা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ কামাল হোসেন, হোমনা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আব্দুল হক সরকার,বীর মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীর, সাংবাদিক এটিএম মোর্শেদুল ইসলাম শাজু, ,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী রুহুল আমীন, হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান প্রমূখ।
সভায় সংবর্ধিত শিক্ষার্থীদের অভিভাবক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন এ সময় উপস্থিত ছিলেন। জানাগেছে, উপজেলা প্রশাসন এমন বর্ণাঢ্য আয়োজনে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সংবর্ধনা সভার আয়োজন এই প্রথম ।
সংবর্ধনা সভার আয়োজক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী বলেন, জীবনে বড় কিছু করতে হলে তার স্বপ্ন থাকতে হবে । স্বপ্ন ছাড়া মানুষ তার লক্ষে পৌঁছতে পারবেনা । আজকের অনুষ্ঠানে   কৃতি শিক্ষার্থীদের জীবনের অভিজ্ঞতার কথা শুনে যদি কারোর মনে তাদের স্বপ্ন বাস্তবায়নের উৎসাহ জাগে তা হলে আজকের অনুষ্ঠানের স্বার্থকতা পাবে বলে আমি মনে করছি।