খুনি ধর্ষকদের শাস্তির দাবিতে ইবি ছাত্রমৈত্রীর মানববন্ধন

103

ইবি প্রতিনিধি: সারাদেশে অব্যাহত খুন, ধর্ষণ এবং শিশু নির্যাতনকারীদের বিচার ও শাস্তির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে মানববন্ধন করেছে শাখা ছাত্রমৈাত্রী। সোমবার (১৫ জুলাই) ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এ মানববন্ধন করে তারা।

‘আমরা একটি নিরাপদ সমাজ চাই’ এই স্লোগানকে সামনে রেখে মানববন্ধন কওে সংগঠনটির নেতাকর্মীরা। ইবি শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় সদস্য ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোরশেদ হাবিব, সহ-সভাপতি আরিফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, শেখ রাসেল হলের সভাপতি আশিকুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, প্রচার সম্পাদক মোরশেদুল ইসলাম, সাহিত্য সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আশিকুল ইসলাম পাটোয়ারী, তথ্য প্রযুক্তি সম্পাদক আখতার হোসেন আজাদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, একজন অপরাধী যখন অপরাধ করেও ছাড়া পায়, তখন তার সাথে অন্য অপরাধীরাও হিং¯্র হয়ে ওঠে। তাই অপরাধীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাবস্থা করতে হবে। তারা প্রশ্ন রাখেন, স্বাধীনতার দীর্ঘদিন পরে হলেও আমরা রাজাকারের বিচার করতে পেরেছি কিন্তু আজো ধর্ষণকারীদের বিচার করতে পারছি না কেন?