কঠোর পরিশ্রমের মাধ্যমে জীবনে উন্নতি করা সম্ভব-আব্দুল মতিন খসরু 

93
বুড়িচং (কুমিল্লা)  প্রতিনিধি।। সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী,কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন যে কঠোর পরিশ্রমের মাধ্যমে জীবনে উন্নতি করা সম্ভব। পরিশ্রম ব্যতিত জীবনে উন্নতি করা সম্ভব না। বড় খেলোয়াড়  কিংবা জাতীয় পর্যায়ের খেলোয়াড় হিসেবে গড়ে উঠতে হলে ও পরিশ্রমের বিকল্প নাই। সঠিক পরিশ্রম কখনো ভাগ্যের সঙ্গে প্রতারণা করে না।অপর দিকে তিনি আরও বলেন বর্তমান সরকার প্রধান জন নেত্রী শেখ হাসিনা স্কুল কলেজের শিক্ষার্থীদের খেলা ধূলায়, লেখা পড়া সহ ব্যাপক সুযোগ  সুবিধা দিয়েছেন। আমাদের দেশকে উন্নত সমৃদ্ধ শীল হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছেন। শনিবার বিকালে কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বুড়িচং আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী জিহান আল তুহিন, আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান খান, দেলোয়ার হোসেন বাচ্চু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ জহিরুল ইসলাম, নুর জাহান বেগম,মোঃকামাল উদ্দিন, ফাতেহা বিনতে বশির, অমর কৃষ্ণ শীল,উপজেলা ক্রীড়া সংস্হার সেক্রেটারি মোজ্জাফর হোসেন আবু মুছা।
খেলায় ধারাভাষ্যকার হিসেবে ধারা বিবরণী প্রেস করেন চট্টগ্রাম বিভাগীয় ধারাভাষ্যকার মোঃ শামসুল হক সানি, সহকারী শিক্ষক জানে আলম খান। আরও উপস্থিত ছিলেন বুড়িচং হাজী ফজর আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃমাহাবুবুর রহমান, সদস্য তজু মিয়া ডিলার,নজরুল ইসলাম,প্রধান শিক্ষক যথাক্রমে মোঃ আলী আকবর, মোঃ হাবিবুর রহমান ভূইয়া জীবন, ইসলাম হোসেন ইউসুফ, মোঃ কামরুল হাসান, মিজানুর রহমান খান, এম ফিরোজ মিয়া,মেঃ মনির হোসেন, ফয়জুন্নেছা সীমা,আলী আহাম্মদ, ফরিদা ইয়াসমিন, এম মানুনুর রশিদ, এম আলমগীর কবির।
খেলা পরিচালনা করেন সহকারী শিক্ষক ইকবাল হোসেন, কারুজ্জান,আবদুল হক চৌধুরী। খেলায় বঙ্গবন্ধু বালকে বুড়িচং হাজী ফজর আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় নিমসার সরকারি প্রাথমিক বিদ্যালয় কে ৩-২ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়। অপর দিকে বঙ্গমাতায় নিমসার পাচকিত্তা সরকারি প্রাথমিক বিদ্যালয় কে পাল্টি রাজাপুর হাজী মকবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়।
খেলা শেষে সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here