সারা বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে: গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী

60

তৌকির আহাম্মেদ: প্রধামন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে বলে জানিয়েছেন গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম। রবিবার দুপুরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম এসময় আরও বলেন, দুর্নীতি মুক্ত মন্ত্রণালয় গড়তে আমি আমার মন্ত্রণালয় ও আমার মন্ত্রণালয়ের অধীনে সংশ্রিষ্ঠ ১২টি দপ্তর অধিদপ্তরে দুর্নীতি বিরোধী একটা অভিযান আমরা শুরু করেছি। ইতোমধ্যে যারা অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত এক রাজউক এর ঘটনায় আমি ৬২ জনকে দুর্নীতি দমন কমিশনের আইনের আওতায় এনেছি রূপপুর পারমানবিক কেন্দ্রের এর ঘটনায় যারা জড়িত তদন্ত রিপোর্ট পেয়েছি তার সংখ্যাও ৩০ এর কম নয় এর ভীতর অনেক দায়িত্বশীল কর্মকর্তা থাকা সত্বেও আমরা কাউকেও ছাড় দেয়নি।

একটা সুশাসন এখন অনিবার্য প্রয়োজন দেশের অবকাঠামোগত এবং আর্থিক সামাজিক খাতে উন্নয়ন নিশ্চিত হয়েছে এখন দরকার সুশাসন যেটা প্রধানমন্ত্রী চান অদুর ভবিষৎ এ দুর্নীতিকে আমরা জিরো পর্যায়ে নিয়ে আসবো জানিয়ে তিনি আরও বলেন বাংলাদেশের মানুষ কল্পানাও করতে পারেনি যে দেশের টাকা দিয়ে পদ্মা সেতু নির্মাণ হবে। বাংলাদেশের উন্নয়নে কোরিয়া গুরুত্বপূর্ণ পাটনার হিসেবে কাজ করবে বলেও জানান তিনি।

মন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান,ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবীসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here