সরাইল স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগে অগ্নিকাণ্ড 

60
মোঃ তাসলিম উদ্দিন: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১২ জুলাই) দিবাগত রাত ১১টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগ ভবনের একটি কক্ষে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতির ঘটনা না ঘটলেও স্বাস্থ্য কমপ্লেক্সটিতে ছিল না অগ্নি নির্বাপক যন্ত্র।
স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত আরএমও) আনাস ইবনে মালেক এ প্রতিবেদককে জানান, রাতে বর্হিবিভাগ ভবনে আগুন দেখে প্রথমে ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দেন। পরে তিনি বিদ্যুৎ বিভাগে আগুন লাগার বিষয়টি অবগত করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করান। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নি নির্বাপক যন্ত্র ছিল না।খবর পেয়ে সরাইল ফায়ার সার্ভিস ষ্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস ইউনিটের কর্মকর্তা এস এম শামীম এ প্রতিবেদককে জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে এই স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নি নির্বাপক যন্ত্র থাকলে আগেই এ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনা সম্ভব ছিল।
এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হন সরাইল থানার ওসি মফিজ উদ্দিন ভূইঁয়া। তিনি বলেন, সময়মতো ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দেওয়ায় এবং বিদ্যুৎ বিভাগকে জানিয়ে সংযোগ বিচ্ছিন্ন করানোর কারণেই স্বাস্থ্য কমপ্লেক্স বড় ধরণের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল।অপরদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে রাতেই তাৎক্ষণিক মুঠোফোনে সার্বিক খোঁজখবর নেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ)। স্বাস্থ্য কমপ্লেক্সে অগ্নি নির্বাপক যন্ত্র না থাকায় এই নারী সাংসদ ক্ষোভ প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here