উপজেলা প্রশাসনের উদ্যোগে দরিদ্রদের মাঝে ৩৪ টি ভ্যানগাড়ী বিতরণ

104

শাহজাহান আলী মনন: সৈয়দপুরে আত্ন-কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বনির্ভর করে তুলতে অতিদরিদ্রদের মাঝে বিনামুল্যে ৩৪ টি ভ্যানগাড়ী বিতরন করছে সৈয়দপুর উপজেলা প্রশাসন। ১০ জুলাই মঙ্গলবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে হত দরিদ্রদের মাঝে ওই ভ্যানগাড়ী তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার অসহায়, দারিদ্র ও দুঃস্থদের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমরা সৈয়দপুরেও অসহায় ও অসচ্ছল মানুষদের পুনর্বাসন এবং দারিদ্রমুক্ত সৈয়দপুর গড়ার মধ্য দিয়ে একটি স্বনির্ভর সৈয়দপুর উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। দেশের উন্নয়নের পাশাপাশি দরিদ্র বিমোচনে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। মধ্যম আয়ের দেশ গড়ে তুলতে হলে দারিদ্র বিমোচনের কোন বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় সৈয়দপুরে হতদরিদ্রদের স্বনির্ভর করতে কাজ করে যাবে উপজেলা প্রশাসন।

বাংলাদেশ বার্ষিক উন্নয়ন কর্মসূচী ২০১৮-২০১৯ এর আওতায় দুঃস্থ ও অসহায় পরিবারের আয়বর্ধক সরঞ্জাম প্রদান কর্মসূচির অংশ হিসেবে সৈয়দপুর উপজেলার ৩৪ টি পরিবারের মাঝে ওই ভ্যানগাড়ি বিতরণ করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, উপজেলা প্রকল্প অফিসার আবু হাসনাত সরকার, উপজেলা প্রকৌশলী রায়হানুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।