সোনারগাঁয় হাসপাতালের মালিক সহ ২ ভূয়া ডাক্তার আটক

98

শাহাদাৎ হোসেন চৌধুরী শিপনঃ দুই ভূয়া ডাক্তার ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে আটক করেছে র‌্যাব। সোমবার রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাচঁপুর জেনারেল হাসপাতাল এন্ড ল্যাব নামে একটি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানে রোগী দেখার সময় র‌্যাব অভিযান চালিয়ে এই তিন প্রতারককে আটক করে। র‌্যাব- ১১ এর উপ-পরিচালক মেজর নাজমুস সাকিব এ তথ্য জানান। আটককৃতরা হচ্ছেন দুই ভূয়া ডাক্তার সোলায়মান, উৎপল এবং হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক আরিফুজ্জামান লিটন। র‌্যাব জানায়, আটককৃত সোলায়মান ও উৎপল দুজনই মেডিক্যাল এ্যাসিসটেন্ট। তবে হাসপাতালটির মালিকপক্ষের যোগসাজসে নিজেদের এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে র্দীর্ঘদিন যাবত সেখানকার রোগীদের চিকিৎসা প্রদান সহ ব্যবস্থাপত্র দিয়ে আসছিলেন। পরীক্ষা নিরীক্ষার নামে রোগীদের সাথে নানাভাবে প্রতারনা করে আসছেন তারা। এছাড়া হাসপাতালটির অনুমোদন তিন বছর আগে মেয়াদোত্তীর্ণ হয়ে গেলেও তা নবায়ন না করায় বর্তমানে এটি একটি অবৈধ প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে। ল্যাব স্থাপনের জন্য পরমানু শক্তি কমিশনের কোন ছাড়পত্রও এই প্রতিষ্ঠানটির নামে নেই।

স্থানীয়দের কাছ থেকে এসব অভিযোগ পেয়ে র‌্যাব সোমবার রাতে সেখানে অভিযান চালায় এবং কাগজপত্র পর্যবেক্ষণ করে অভিযোগের সত্যতা পায়। এ সময় রোগিদের ব্যবস্থাপত্র দেয়া অবস্থায় দুই ভূয়া ডাক্তার সহ হাসপাতালের মালিককে হাতেনাতে আটক করা হয়। ডাক্তার দাবিদার দুজনের একজনও এমবিবিএস সনদ দেখাতে পারেননি। পরে জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের ভূয়া ডাক্তার এবং প্রতারণার বিষয়টি স্বীকার করে।

র‌্যাব- ১১ এর উপ-পরিচালক মেজর নাজমুস সাকিব জানান,আটকৃতদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।