বান্দারবানে  নিখোঁজ ২ পর্যটকের লাশ উদ্ধার

106

বান্দরবান প্রতি‌নি‌ধি: বান্দরবানের রুমা উপজেলার পর্যটন তিনাপ সাইতার ঝর্ণা দেখতে গিয়ে পাইন্দু খালে পানির স্রোতে ভেসে নিখোঁজ নৌবাহিনীর কর্মকর্তা সাব লেঃ মো. সাইফুল্লাহ্ (২৩) ও সোমবার বি‌কে‌লে ঢাকা আর্ট ক‌লে‌জের ছাত্রী জান্নাত আরার লাশ অব‌শে‌ষে উদ্ধার করা হ‌য়ে‌ছে।

সোমবার (১ জুলাই) বেলা ১২ ও বি‌কে‌ল সা‌ড়ে চারটার দিকে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নিয়াক্ষ্যং পাড়ার এলাকার কাছাকা‌ছি স্থান থে‌কে নৌবাহিনীর কর্মকর্তা সাব লেঃ মোহাম্মদ সাইফুল্লাহ ও ঢাকা আর্ট ক‌লে‌জের ছাত্রী জান্নাত আরার লাশ উদ্ধার করা হয়।

পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমা জানান, সোমবার ১২টার দি‌খে পাইন্দু খালে লাশ দেখতে পেয়ে স্থা‌নিয়রা উদ্ধারকারী দলকে খবর দিলে সেখান থেকে নৌবাহিনীর কর্মকর্তা সাব লেঃ মোহাম্মদ সাইফুল্লাহর (২৩) এর লাশ উদ্ধার করা হয়। প‌রে বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা আর্ট কলেজের ছাত্রী জান্নাত আরার লাশ উদ্ধার করা হয়।

রুমা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাইন্দু খাল থেকে নৌবাহিনীর কর্মকর্তা মো. সাইফুল্লাহ্ লাশ উদ্ধারের পরে নিখোঁজ আর্ট কলেজ ছাত্রী জান্নাত আরার লাশটিও ওই এলাকার কাছাকাছি স্থান থেকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মরদেহ গুলো বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, শনিবার রুমা উপজেলার দুর্গম তিনাপ সাইথার ঝর্ণা দেখে ফেরার পথে পাইন্দু খাল পার হওয়ার সময় স্রোতে নৌবাহিনীর কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ ও তার বান্ধবী জান্নাত আরা ভেসে যায়। তারা ছয় বন্ধু মিলে ওই এলাকায় ঝর্ণাটি দেখতে গিয়েছিল। ঘটনার পর চট্টগ্রাম থেকে নৌবাহিনীর ১০ জন ডুবুরি এনে উদ্ধার অভিযান শুরু করেন নিরাপত্তা বাহিনী। তারা নিখোঁজ হওয়ার তিন দিনের মাথায় এই দুই পর্যটক এর মরদেহ উদ্ধার করা হলো।