কেশবপুরের সাংসদ ইসমাত আরা সাদেক শাহীনের খোঁজখবর নিতে ঢাকা মেডিকেলে

82

এস আর সাঈদ: শাহীনের চিকিৎসার খোঁজখবর নিতে রবিবার বিকালে ঢাকা মেডিকেলে আসেন সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী কেশবপুরের সাংসদ ইসমাত আরা সাদেক। জানাগেছে, শনিবার রাতে শাহীনের মাথায় অস্ত্রোপচার করা হয়েছে। এর পরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েেেছ। তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়।

কেশবপুরের সাংসদ সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক রবিবার বিকালে ঢাকা মেডিকেলে আহত শাহীনকে দেখতে যান। তিনি শাহীনের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাছির উদ্দীনের সাথে কথা বলেন। পরে তিনি শাহীনে পিতা হয়দার আলী মোড়লের সাথে কথা বলেন তাঁকে আর্থিক সহায়তা করেন।

উল্লেখ্য, গত ২৮ জুন দুপুরে যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে কর্মজীবী কিশোর শাহীনের ভ্যান যাত্রীবেশে ভাড়া নেয় ভদ্রবেশী দুর্বৃত্তরা। এরপর সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় নিয়ে রাস্তার দু’পাশের পাট ক্ষেতের নির্জন স্থানে শাহীনের মাথায় আঘাত করে তার শেষ সম্বল ২৫ হাজার টাকা মূল্যের ব্যাটারি চালিত ভ্যান গাড়িটি নিয়ে পালিয়ে যায় তারা।

এদিকে, ওখানেই অজ্ঞান হয়ে পড়ে থাকে শাহীন। একপর্যায়ে জ্ঞান ফিরলে তার কান্নার শব্দে স্থানীয়রা গিয়ে তাকে উদ্ধার করে থানায় খবর দেয়। পুলিশ শাহীনকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তবে অবস্থার অবনতি হলে পরদিন শনিবার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শনিবার রাত ১০টার দিকে ঢামেকে শাহীনকে নিয়ে পৌঁছায় তার স্বজনরা। এরপর ২৯ জুন দিবাগত রাত ১২টার দিকে শাহীনকে অপারেশন থিয়েটারে নেন চিকিৎসকরা। টানা তিন ঘন্টা ধরে অপারেশন শেষে রাত ৩টায় আইসিইউ’তে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) রাখা হয় তাকে।