প্রস্তুতিটা ঠিকঠাক হলো না জিম্বাবুয়ের

37

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে টেস্ট সিরিজের আগে প্রস্তুতি নেওয়া হলো না সফরকারী জিম্বাবুয়ের। বিসিবি একাদশের বিপক্ষে ৩ দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল। তবে দ্বিতীয় দিন ব্যাট-বলের লড়াই শুরু করতে পারে বিসিবি একাদশ ও জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনও বৃষ্টির ঝামেলা অব্যাহত ছিল। তাই মাত্র ৯ ওভার খেলা হয়। টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে দিন শেষে ১ উইকেটে ১২ রান করেছিল জিম্বাবুয়ে।

ম্যাচের তৃতীয় দিনেও শুরু থেকে মাঠে নামতে পারেনি বিসিবি একাদশ ও জিম্বাবুয়ে। নির্ধারিত সময়ের পরে মাঠে নেমে ৪৮ ওভার ব্যাট করে ৫ উইকেটে ১৪৫ রানে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করে আহত অবসর নেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। এছাড়া সিন উইলিয়ামস ২৯ রানে আহত অবসর ও সিকান্দার রাজা ৩২ রানে অপরাজিত থাকেন। বিসিবি একাদশের পক্ষে এবাদত হোসেন ২টি, রুবেল হোসেন-আফিফ হোসেন-জাকির হাসান ১টি করে উইকেট নেন।

এরপর ব্যাট হাতে নেমে নিজেদের ইনিংসে ১৮ ওভার ব্যাট করার সুযোগ পায় বিসিবি একাদশ। দলের পক্ষে ওপেনার নাজমুল হোসেন শান্ত অপরাজিত ২২, মিজানুর রহমান ১৯, আরিফুল হক ৪ ও মোসাদ্দেক হোসেন ১ রান করেন। জিম্বাবুয়ের কাইল জার্ভিস ও রায়ান বার্ল ১টি করে উইকেট নেন।

আগামী ৩ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ১১ নভেম্বর থেকে ঢাকার মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ইতোমধ্যে বাংলাদেশ ও জিম্বাবুয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে। ৩-০ ব্যবধানে সিরিজটি জিতে নেয় মাশরাফির দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here