হোমনায় প্রতিবন্ধি মেয়েকে ধর্ষণের দায়ে অভিযুক্তকে দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন 

159
মো.নাছির উদ্দিন: কুমিল্লার হোমনায় প্রতিবন্ধি মেয়েকে ধর্ষণের দায়ে অভিযুক্ত শ্রীমদ্দি গ্রামের মরহুম রোসমত আলী বেপারীর ছেলে ধর্ষক মঙ্গল মিয়া (৬৫) কে দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে শ্রীমদ্দি গ্রামের জনগন, এলাকাবাসী ও গন্যমান্যব্যক্তিবর্গ।
আজ বুধবার সকালে উপজেলা সদরে ধর্ষক মঙ্গল মিয়াকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মো. ইলিয়াস, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু চন্দ্রন লাল রায়, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. রফিকুল ইসলাম ও বর্তমান আহবায়ক মো. জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. মনিরুজ্জামান, ছাত্রলীগ নেতা মো. মেহেদী মিরাজ প্রমুখ।
 উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার শ্রীমদ্দি গ্রামে ন্যাক্কারজনক এ ঘটনা ঘটে। মেয়েটি জামা সেলাই করার জন্য বাড়ির পাশের দর্জি হেলেনা বেগমের বাড়িতে যাওয়ার জন্য ধর্ষক মঙ্গল মিয়ার বাড়ির উঠোনের উপর দিয়ে যাচ্ছিল। তখন বাড়িতে কেউ না থাকায় মঙ্গল মিয়া প্রতিবন্ধি মেয়েটিকে জোর করে টেনে তার ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। গত সোমবার রাতে মেয়েটির বাবা বাদি হয়ে হোমনা থানায় ধর্ষক মঙ্গল মিয়ার বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেন। হোমনা থানা মামলা নং- ১৩, তারিখ- ২৪/৬/২০১৯। মামলা করায় মেয়েটির বাবা-মাকে নানাভাবে হুমকি দিয়ে আসছে  বলে অভিযোগ মেয়েটির বাবার। গত মঙ্গলবার মেয়েটির ডাক্তারি পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বী বলেন, আসামী গ্রেফতারের জোর চেষ্টা চলছে এবং দ্রুততর সময়ে আসামী গ্রেফতারে সক্ষম হবো ইনশাল্লাহ্। হুমকির বিষয়ে জানতে চাইলে বলেন, কোনো অভিযোগ পাইনি।