যশোর কোতয়ালি থানার ওসি অপূর্ব হাসান শিল্প পুলিশে বদলি

80

মনিরুল ইসলাম চৌধুরী: যশোর কোতয়ালি  থানার ওসি  অপূর্ব হাসানকে শিল্প পুলিশের ইউনিটে বদলি করা হয়েছে। রোববার থেকে এ বদলির সংবাদের গুঞ্জন শুরু হলে সোমবার  ২৪ জুন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি)  আনসার উদ্দিন, বদলির সত্যতা স্বীকার করেছেন। গত বছরের ১০ জুলাই কোতয়ালি থানার অফিসার ইনচার্জ হিসেবে অপূর্ব হাসান যোগদান করেন । এর আগে তিনি বেনাপোল পোর্ট থানায় অফিসার ইনচার্জ হিসেবে প্রায় সাড়ে ৪ বছর দায়িত্ব পালন করেন।

পুলিশের একটি সূত্র জানিয়েছে,  গত বছরের ২৭ মে কোতয়ালি থানার তৎকালীন অফিসার  ইনচার্জ একেএম আজমল হুদাকে পুলিশের হেডকোয়ার্টাসে বদলি করা হয়। সে সময় অপূর্ব হাসান  বেনাপোল পোর্ট থানা থেকে যশোর কোতয়ালি থানায় পুলিশ পরিদর্শক সামসুদ্দোহার কাছে দায়িত্ব বুঝে দিয়ে হেড কোয়ার্টারে চলে যান। বেশ কয়েকদিন কোতয়ালি  থানার অফিসার ইনচার্জ পদটি শুন্য থাকার পর ওই বছরের ১০ জুলাই বেনাপোল পোর্ট থানা থেকে বদলী হয়ে এসে অপূর্ব হাসান কোতয়ালি থানার যোগদান করেন।  অপূর্ব হাসান প্রায় এক যুগ আগে এই কোতয়ালি থানায় টিএসআই  হিসেবে দায়িত্ব পালন করেন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আনসার উদ্দিনের কাছে সাংবাদিকরা বদলীর বিষয় জানতে চাইলে তিনি বলেন, ওসি অপূর্ব হাসানকে ঢাকার শিল্প পুলিশের ইউনিটে হেডকোয়ার্টাস থেকে বদলির অর্ডার যশোরে এসেছে। কি কারণে বদলি করা হয়েছে তা ওই অর্ডারে উল্লেখ নেই। গত কয়েকদিন যাবত যশোর কোতয়ালি মডেল থানা এলাকায় খুনের ঘটনাসহ নানা অপরাধ মূলক কর্মকান্ড বৃদ্ধি পায়। আইন শৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতির দিকে ধাবিত হওয়ার কয়েকদিনের মধ্যে কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসানকে বদলীর আদেশ দেওয়ায় থানায় কর্মরত পুলিশের পুলিশ পরিদর্শক ও  অন্যান্য কর্মকর্তাদের মধ্যে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে। সোমবার কোতয়ালি মডেল থানায় খোঁজ নিয়ে জানাগেছে, অফিসার ইনচার্জ অপূর্ব হাসান ৪ দিনের ছুটি নিয়ে থানা ত্যাগ করেছেন। বদলীর ব্যাপারে থানায় কর্মরত দায়িত্বশীল কেউ স্বীকার করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here