মুরাদনগরে জেলা পরিষদের অনুমতি ছাড়াই কোটি টাকা মূল্যের সম্পত্তির উপর দালান নির্মাণ

123
দেলোয়ার হোসেন: কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের লাকী সিনেমা হল সংলগ্ন জেলা পরিষদের কোটি টাকা মূল্যের সম্পত্তি বেদখল হয়ে গেছে। জেলা পরিষদের এই মূল্যবান জায়গায় কর্তৃপক্ষের কোন প্রকার অনুমতি ছাড়াই দালান নির্মাণ করে গ্যারেজ বানিয়ে অবৈধভাবে ব্যাটারী চালিত অটোরিক্সার চার্জের ব্যবসা চালিয়ে যাচ্ছে সেলিম সরকার নামের এক প্রভাবশালী। সেলিম সরকার জেলার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের মৃত আবদুল আলীমের ছেলে।

জানা যায়, মুরাদনগর উপজেলা সদরে তার শশুর বাড়ী হওয়ার সুবাদে কোম্পানীগঞ্জ বাজারের লাকী সিনেমা হল সংলগ্ন উত্তর ত্রিশ মৌজার আর.এস ৯৪ খতিয়ানের ১০৮ দাগে ৯ শতক জামি ক্রয় করেন। পরবর্তীতে ক্রয়কৃত জমির সামনে থাকা জেলা পরিষদরে প্রায় ৫ শতক জমি সেলিমের নিকটাত্মীয়দের সহযোগীতায় প্রভাব খাটিয়ে সেখানে দালান নির্মাণ করেন। খবর পেয়ে তদন্ত করতে জেলা থেকে দফায় দফায় লোকজন আসলেও কোন এক রহস্যজনক কারণে এখনো বহাল তাবিয়তে রয়েছে প্রভাবশালী সেলিমের নির্মাণকৃত দালান। মূলবান এই সম্পত্তি বেদখল করায় জনসাধারনের মাঝে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

অবৈধ ভাবে দালান নির্মাণের বিষয়টি জানতে চাইলে সেলিম সরকার বলেন, আমার মতো আরো অনেকেই সরকারী জমি দখল করে আছে। সরকার যে দিন তাদের কাছ থেকে জমি উদ্ধার করতে পারবে আমিও তখন সরকারের জায়গা ছেড়ে দিবো।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম বলেন, বিষয়টি খোঁজ নিয়ে সরকারি সম্পত্বি উদ্ধারে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

কুমিল্লা জেলা পরিষদের সিও হেলাল উদ্দিন বলেন, জেলা পরিষদের বেদখলকৃত জায়গা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।