বান্দরবানে থানছি উপজেলা আ.লীগে সম্মেলন ও কউন্সিল শনিবার

28

বান্দরবান প্রতিনিধি: দীর্ঘ ১০ বছর অতিবাহীত হওয়ার পর নানা জটিলতা কাটিয়ে অবশেষে বহু প্রত্যাশিত বান্দরবানে থানছি উপজেলা আঃ লীগের কউন্সিল ও সম্মেলন শনিবার সকাল ১০টা থানচি বাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনের বান্দরবান জেলা আ.লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এই উপলক্ষ্যে থানচি বাজার সহ বিভিন্ন অলি গলিতে গেইট ব্যানার ফেস্টুন ছেয়ে গেচ্ছে। উপজেলা আ.লীগের নেতৃবৃন্দ প্রচার প্রচারনা মাইকিং জনসাধারণ, কউন্সিলর ও ডেলিগেটদের উপস্থিতির নিশ্চিৎ করা হয়েছে।

এবারে কউন্সিলের সভাপতি পদে উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও জেলা আ.লীগের সদস্য বাশৈচিং হেডম্যান,সাবেক সাধারণ সম্পাদক মংবোওয়াংচিং মারমা প্রতিদন্দিতা করছেন। সাধারণ সম্পাদক পদে সাবেক সহ সভাপতি উবামং মারমা মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দেন।

উপজেলা সম্মেলন ও কউন্সিল প্রস্তুতি কমিটি তথ্য সূত্রে জানা যায় , ৬ জুন থেকে ৮ জুনের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ ও ৯ জুন মধ্যে প্রার্থীকে স্বস্ব পদের প্রার্থীতা ফরম পূরণ করে আহবায়ক বরাবরে জমা প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে। এদিকে সাধারণ সম্পাদক পদে সাবেক সহ-সভাপতি উবামং মারমা নিদিষ্ট সময়ের মনোনয়ন পত্র জামা দিয়েছে বলে নিশ্চিত করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক স্বপন কুমার বিশ্বাস। একক প্রার্থী হওয়ার কারনে সংগঠনের গঠনতন্ত্রের ধারা মোতাবেক তিনি বিনা প্রতিদন্ডিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হচ্ছে। অপর দিকে সভাপতি পদে প্রতিদন্দিতা থাকায় নির্বাচন হতে চলছে। তবে সংগঠনের গঠনতন্ত্রে ৬৩ অনুচ্ছেদ অনুস্বরণ করা হলে সাবেক সাধারণ সম্পাদক মংবোওয়াংচিং মারমা সভাপতি পদ তার অনুকুলে অবস্থান করছে বলে সংগঠনের গঠনতন্ত্রে বিশ্লেষকদের অভিমত করেছেন। এ বিষয়ের সভাপতি পদের দুই প্রার্থীরা জানান, যেভাবেই হোক বান্দরবান জেলা আ.লীগের নেতৃবৃন্দ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর বীর বাহাদুর (উশৈসিং) এমপি মহোদয়ের যে সিদ্ধান্ত দেবে সেটি গ্রহন যোগ্য হবে। সম্মেলনের উপজেলা আ.লীগের নেতৃবৃন্দ ছাড়াও বান্দরবান জেলা সংগঠনিক পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here