শেরপুরে সুবিধাবঞ্চিত শিশু-হিজড়া জনগোষ্ঠির জন্য পুলিশের ঈদ উপহার

77

মোঃ হামিদুর রহমান: সমাজের অনগ্রসর, পিছিয়ে পড়া হিজড়া জনগোষ্ঠি ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে জেলা পুলিশ। ১ জুন শনিবার দুপুরে শেরপুর পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশ নারী কল্যাণ সংস্থার (পুনাক) পক্ষ থেকে এসব ঈদ উপহার প্রদান করা হয়। ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে পুনাক জেলা সভাপতি আলেয়া ফেরদৌসীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। এদিন জনউদোগ শেরপুর কমিটির সহায়তায় ৫১ জন হিজড়াকে শাড়ী এবং শিশু একাডেমীর ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) জেলা কমিটির ব্যবস্থাপনায় দুই শতাধিক দরিদ্র-এতিম, অসহায়-প্রতিবন্ধি শিশুকে নতুন জামা প্রদান করা হয়। ঈদের নতুন শাড়ী ও জামা-কাপড় পেয়ে দারুণ খুশী হিজড়া জনগোষ্ঠি এবং সুবিধাবঞ্চিত শিশুরা। শেরপুর জেলা হিজড়া কল্যাণ সমিতির সভাপতি নিশি সরকার বলেন, আমরা খুব আপ্লুত-আনন্দিত। আমাদের কেউ সামাজিক মর্যাদা না দিলেও এসপি সাহেব আমাদেরকে ডেকে নিয়ে ঈদের শাড়ী দিলেন। ঈদের দিন দুপুরে খাওয়ার দাওয়াত দিয়েছেন। এর আগে আমাদের হিজড়াদের নিয়ে তিনি ইফতার করেছেন। কী যে আনন্দ লাগছে, বলে বোঝাতে পারবো না। আমরা তার জন্য পুলিশের সকল ভাই-বোনদের জন্য দোয়া করি, আল্লাহ যেন তাদেরকে সকল অবস্থায় ভালো রাখেন, সুস্থ্য রাখেন।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, হিজড়াদের সমাজের মুলস্রােতে ফিরিয়ে আনার জন্য, তাদের সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য চেষ্টা করছি। কীভাবে হিজড়াদের জীবনমানের উন্নয়ন করা যায়, সে বিষয়ে ভাবা হচ্ছে। মোটকথা তারা যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে, সমাজের আর অন্য দশজনের মতো চলাফেরা-কাজকর্ম করতে পারে, সেজন্য তাদের উপযোগী কার্যক্রম গ্রহণ করতে প্রচেষ্ঠা চলছে। তাছাড়া সমাজের অসহায়-দরিদ্র শিশুদের ঈদের আনন্দ যোগাতে শিশু সংগঠনের এনসিটিএফের মাধ্যমে সুবিধাবঞ্চিত ওইসব শিশুদের মুখে হাসি ফোটানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলাম, জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ, সদস্য সচিব হাকিম বাবুল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আসলাম খান, এনসিটিএফ সভাপতি আফসানা রহমান প্রীতি, সাধারণ সম্পাদক নওশীন তাবাসসুম সুষমী, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন সহ এনসিটিএফ সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here