বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলো স্বাগতিকরা 

40
আসিফ আহমেদ তন্ময়: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওভালে স্বাগতিক ইংল্যান্ড ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে সাউথ আফ্রিকাকে।টসে জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি।
প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বেয়ারেস্টোর উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। সেখান থেকে দলকে টেনে তোলেন জেসন রয় আর জই রুট। ব্যক্তিগত অর্ধ শতক তুলে অল্প সময়ের ব্যবধানে দুজনেই আউট হয়ে গেলে আবারো চাপে পরে ইংল্যান্ড। এবার  ইংলিশদের ত্রাতা হয়ে আসেন অধিনায়ক মরগ্যান ও বেন স্টোকস। মরগ্যান ৫৭ করে বিদায় নিলেও স্টোকস থামেন ৮৯ তে। প্রোটিয়াদের হয়ে লুঙ্গি নিগিদি তিনটি, রাবাদা ও তাহির দুটি করে উইকেট লাভ করেন। চার ফিফটির সুবাদে ইংলিশরা স্কোরবোর্ডে তোলে ৩১১ রান।
বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে সাউথ আফ্রিকা। ডি কক একপাশ আগলে রেখে দারুণ খেললেও বাকীরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন ডি কক। এছাড়া ডুসেন করেন ৫০ রান।    ইংল্যান্ডের হয়ে এদিন দুর্দান্ত বল করেন জোফরা আর্চার। আর্চার তিনটি, প্লাংকিট ও স্টোকস দুটি করে উইকেট লাভ করেন। ইংলিশ পেসারদের বোলিং তোপে ৩৯.৫ ওভারে মাত্র ২০৭ রানে গুটিয়া যায় প্রোটিয়ারা ফলে বিশাল জয় দিয়ে মিশন শুরু করলো স্বাগতিকরা। অলরাউন্ডিং পারফর্মেন্সের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ হন ইংল্যান্ডের বেন স্টোকস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here