চবি পরিবহন পুলে যুক্ত হল ৩৪ সীটের ৫ এসি বাস

44

আফফান ইয়াসিন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আজ ৩০ মে ( বৃহস্পতিবার) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী ৩৪ সীটের ৫টি নতুন এসি বাসের উদ্বোধন করেন। এ নিয়ে বর্তমান উপাচার্যের সময়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে ২৬টি নতুন বাসের সংযোজন হল। যার মাঝে ১১ টি এসি এবং বাকিগুলো ননএসি।

মাননীয় উপাচার্য বাস উদ্বোধনকালে এক সংক্ষিপ্ত ভাষণে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা ও স্বাগত জানান। তিনি বলেন, উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণের পর থেকে সম্মানিত শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের জ্ঞান-গবেষণার অন্যতম পবিত্র স্থান এই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অগ্রগতির জন্য বর্তমান প্রশাসন উন্নয়নমূলক, শিক্ষামূখী বিভিন্ন যুগান্তকারী উদ্যোগ এবং এর সফল বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শতভাগ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে পরিচালিত বিশ্ববিদ্যালয় বর্তমান প্রশাসনের একাডেমিক, প্রশাসনিক এবং ভৌত অবকাঠামোর দৃশ্যমান উন্নয়নের ফলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিণত হয়েছে দেশের এক অনন্য বিশ্ববিদ্যালয়ে। মাননীয় উপাচার্য ক্রয়কৃত এই ৫টি এসি বাস বিশ্ববিদ্যালয়ের পরিবহন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন। এছাড়াও তিনি অন্ধকারের অশুভ শক্তির সকল প্রকার মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জ্ঞান-গবেষণার সাজানো এই ক্ষেত্র সুরক্ষা এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-আগ্রগতির ধারা অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহ্বান জানান। তার সাথে বাসগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ ও ব্যবহারে সতর্ক, আন্তরিক ও যত্নবান হওয়ার জন্যও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে নির্দেশ প্রদান করেন। পরে মাননীয় উপাচার্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে বাস নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

বাস উদ্বোধনকালে অন্যান্যদের সাথে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেন, বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড.শিরীন আখতার,চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড.জাকির হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব,সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদুদ্দিন আহামেদ,আইন অনুষদের ডিন প্রফেসর এবি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো, মাহবুবর, রহমান এবং চবি পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. মো, রাশেদ উন নবী।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, বাস ক্রয় কমিটির সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বাস সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে দেশ-জাতির উন্নয়ন-অগ্রগতি, মঙ্গল ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চ.বি. কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here