জগন্নাথপুরে গাঁজা চাষী গ্রেফতার:গাঁজা গাছ উদ্ধার

147

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুরে ৫টি গাঁজার গাছ উদ্ধার ও গাঁজা চাষীকে গ্রেফতার করেছে জগন্নাথপুর থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী দিক নির্দেশনা এসআই অনুজ কুমার দাসের নেতৃত্বে এসআই আফছার আহমদ সহ একদল পুলিশ।

সোমবার বিকালে গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ঘোষগাঁও গ্রামের মৃত কাচা মিয়ার ছেলে সুকমান মিয়ার বসত বাড়ীর পিছনে গাঁজার বাগান ধ্বংস করে ৫টি গাছ উদ্ধার সহ বসতঘর থেকে মাদক দ্রব্যের বিভিন্ন জিনিস জব্দ করেছে। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে সুকমান পালিয়ে যায়। এরপর পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং তার কাছে ১০০ গ্রাম গাঁজা পাওয়া যায়। সুকমান এলাকায় দীর্ঘ দিন ধরে মাদক ও জুয়ার সাথে জরিত থেকে এলাকার যুব সমাজকে ধ্বংসের মুখে টেলে দিচ্ছে বলে জানা যায়। এমন কি মাদক ও জুয়ার সাথে জরিত থাকায় সুকমানের স্ত্রী তাকে তালাকও দিয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে।

এ ব্যাপারে এসআই অনুজ কুমার দাস বলেন, অবৈধভাবে গাঁজার বাগান করেছিলেন সুকমান মিয়া(৩৫)। গোপন তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে ৫টি গাঁজার গাছ উদ্ধার সহ মাদক দ্রব্যের বিভিন্ন আলামত জব্দ করেছি। তিনি আরো বলেন, অভিযানকালে সুকমানকে পাওয়া যায়নি। তবে পরবর্তীতে তাকে কৌশলে গ্রেফতার করতে সক্ষম হই।

আসামীর বিরুদ্ধে এসআই অনুজ কুমার দাস বাদী হয়ে মাদক আইনে এজাহার দায়ের করিলে উক্ত আসামীর বিরুদ্ধে অত্র থানায় একটি মাদক আইনে নিয়মিত মামলা রুজু করা হয়। আসামীকে মঙ্গলবার সুনামগঞ্জ বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।