সরাইল বিএনপির নতুন কমিটি অনুমোদন, এক নেতার নাম তিন কমিটিতে?

243
মোঃ তাসলিম উদ্দিন সরাইল প্রতিনিধিঃ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সর্বশেষ টানা পাঁচ বছর প্রতীক্ষার পর সরাইল উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।  ২৩ অক্টোবর মঙ্গলবার সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ আবদুর রহমানকে সভাপতি  মোঃ আনোয়ার হোসেন মাস্টারকে সাধারণ সম্পাদক  করে ১৮৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি উপদেষ্টা ১২ সদস্য করে অনুমোদন দেয় জেলা বিএনপি। উপজেলা বিএনপি সূত্র জানায়, বিগত ২০১৪ সালের প্রথম দিকে এ্যাডঃ আবদুর রহমান সভাপতি ও আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক হিসেবে দুই সদস্যের কমিটি ঘোষণা দেয় জেলা কমিটি।টানা দুই বছর পর সিনিয়র সহসভাপতি আনিছুল ইসলাম ঠাকুর, যুগ্ম সম্পাদক আজমল হোসেন ছোটন ও সাংগঠনিক সম্পাদক আশরাফুল করিম রিপনসহ পাঁচ সদস্য উপজেলা কমিটি অনুমোদন হয়। উপজেলা বিএনপির এ কমিটি চলে দীর্ঘ  তিন বছর। বিশেষ সুএে জানাযায়
২০১৭ সালে  একটি  পূর্ণাঙ্গ কমিটিঅনুমোদনের জন্য জেলা কমিটিতে জমা দেওয়া হয়। দলীয় গঠনতন্ত্রের বিধি অনুযায়ী ওই কমিটি তখন অনুমোদিত হয়নি বলে অনেক নেতা কর্মি জানান।পরে প্রস্তাবিত ওই কমিটির অনেক ত্যাগী  নেতাকর্মীর নাম বাদ দিয়ে নিজের লোকজনকে অন্য কমিটিতে নাম তাকা সত্বেও তাদের পদতল করে অভশেষে ১৮৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ১২ সদস্যের উপদেষ্টা কমিটি  অনুমোদন দিয়েছেন জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা (কচি) জেলা সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন। এ নতুন কমিটিকে উপজেলা বিএনপির নেতা-কর্মীরা স্বাগত জানালেও অনেক স্হায়ী নেতা-কর্মীদের মনে অসন্তোষ প্রকাশ করে বলেন, এক নেতার নাম তিন কমিটিতে কিভাবে অাসে। অনেকের নাম একাদ্বীক কমিটিতে রয়েছে। বিএনপি একটি জনপ্রিয় দল, এদলে বাংলাদেশের এমন কোন উপজেলা নাই যে খানে বিএনপির শত-শত নেতা নেই , তেমন কর্মীর কোন প্রকার অভাব নেই, যে দলে বাংলার ঘরে ঘরে প্রতিদিন বি এনপির নেতা কর্মী জন্ম নেই, অার ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা বিএনপির কমিটিতে এক নেতার তিন তিনটি কমিটিতে প্রদায়ক করা হয়েছে। কথায় অাছে অামার বলে কথা, অামার লোক হতে হবে?
 দলে অনেক শিক্ষিত ও ত্যাগীনেতা কর্মী অাছে তারা শুধু নামে বিএনপির কোন কমিটিতে তাদের নাম নেই। এ নিয়ে দলের ভিতরে চাপা ক্ষুপ রয়েছে নেতা-কর্মীদের মাজে। অাবার অনেক নেতা -কর্মীরা সন্তোষ প্রকাশ করে যে এই পুর্ণাঙ্গ কমিটির অনুমোদনের মধ্য দিয়েই উপজেলা বিএনপিতে দীর্ঘদিনের কোন্দলের অবসান হবে বলে জানান।

1 COMMENT

  1. দৈনিক কালজয়ী পএিকার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি এবং সংবাদ প্রকাশে নির্ভুল ও নির্ভীক সাংবাদিকতা পেশায় প্রাপ্তির সকল প্রত্যাশা পূরন হউক সেই শুভ কামনা রইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here