হবিগঞ্জে পানিবন্দি থেকে মুক্তি চায় চাঁনপুর গ্রামবাসী

103

মোঃ জুনাইদ চৌধুরী: হবিগঞ্জঃহবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের চাঁনপুর গ্রামবাসী পানি বন্দি থেকে মুক্তি ও পানি নিষ্কাশনের খাল ভরাটের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ মে) সকাল ১১টার দিকে উপজেলার বাছিরগঞ্জ বাজারে গ্রামবাসীর উদ্যোগে বিশাল মানববন্ধনে সভাপতিত্ব করেন পাঁচগ্রাম নেতা এম এ মালেক। প্রতিবাদ সভায় এম এ মালেক বলেন, আগামী তিন দিনের মধ্যে সমস্যার সমাধান না করে দিলে প্রশাসনের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে আরো বৃহৎ পরিবেশে আন্দোলনে যাবে গ্রামবাসী। তবুও পানি বন্দি থেকে গ্রামবাসীকে মুক্ত করব।

সাইফুল ইসলাম সাইফের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, হাজী সিরাজুল ইসলাম ধন মিয়া, দেলোয়ার হোসেন ময়না, ওয়াহিদুর রহমান দুদু, হাজী আব্দুল কাদির আজমান, আব্দুল গফুর ছোট মিয়া, জিতু শাহজাহান মিয়া জিতু মেম্বার, সোহেল রানা, আলী নেওয়াজ, আব্দুল সোবহান, আবিদুর রহমান পাবেল, মোবারক হোসেন, জলফু মিয়া তালুকদার, আবুল কালাম মেম্বার, শাহীন আহমেদ, নাছির হোসেন, আলমগীর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সৈয়দ তানবির আহমেদ জুয়েল, গাজিউর রহমান এমরান প্রমুখ।

বক্তরা বলেন- বাছিরগঞ্জ বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী পানি নিষ্কাশনের খালটি ভরাট করে দোকান ঘর বানিয়েছেন। ফলে বৃষ্টির পানি নিষ্কাশন না হওয়ায় পানি চাঁনপুর গ্রামের প্রবেশ করে রাস্তা-ঘাট তলিয়ে যায়। এতে গ্রামবাসীর দুর্ভোগ চরমে পৌছেছে। মাবববন্ধনে গ্রামবাসী, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, ছাত্র-ছাত্রীসহ হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here