সিরাজগঞ্জে ইন্সস্ট্রিজ ফ্যাক্টরীতে আগুন

42

মাসুদ রানা: সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার সদর ইউনিয়নে দারিয়া পুর গ্রামে সিদ্দিক মন্ডলের বাড়ীতে স্থাপিত মুন্নী কর্টেজ ইন্সস্ট্রিজ ফ্যাক্টারীতে আগুন লেগে প্রায় এক কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার গভীর রাতে এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায় গভীর রাতে হঠাৎ সিদ্দিক মন্ডলের বাড়ীতে চিৎকার শুনে মহল্লার সবাই গিয়ে দেখি তার বাড়ীতে আগুন লেগেছে।কিন্তু বিদ্যুত সংযোগ থাকায় ভয়ে কেউ আগুন নিভানোর কাজ করতে পারে নাই।মোবাইলে বিদ্যুত অফিসে যোগাযোগ করা হলেও ফোন রিসিব না করে মন্ডলের এতো বেশি ক্ষতি হলো।

ইউপি সদস্য শামচুল হক লিটন জানান গভীর রাতের ঘটনা বিদ্যুত সংযোগ দেরীতে বিচ্ছিন্ন হওয়ায় ক্ষতির পরিমান বেশি হয়েছে।

পুলিশ ও বেলকুচি ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে ফোন করায় বিদ্যুত অফিস সংযোগ বিচ্ছন্ন করে। এ সময় ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রে আনা সম্ভব হয়েছে।

মালিক সিদ্দিক মন্ডল জানান ঈদের বাজারের জন্য ঢাকা এক কোটি টাকার মালামাল নিয়ে আসি। আমার ৪ টি চায়না পাওয়ারলুম ও ২০ টি কাঠ পাওয়ারলুমসহ প্রায় আড়াই কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেল। আমি এখন সর্বশান্ত হয়ে গেলাম। তার চাচাতো ভাই আলম মন্ডলের ছেলে ইকরামুল এর সাথে কয়েক দিন পূর্বে মিয়ালী বিষয় নিয়ে গোলমাল হয়।সেই সূত্রে ইকরামুল আমারা বাড়ীতে রাতে ঘুমিয়ে যাওয়ার পর আগুন ধরিয়ে দিয়েছে।

ফায়ার সার্ভিস লিডার আল আমিন হোসেন জানান আমরা থানা পুলিশের মাধ্যমে ঘটনা জানতে পেরে তাৎক্ষিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রে আনতে সক্ষম হয়েছি। বিদ্যুত সংযোগটা যদি আগেই বিচ্ছিন্ন হতো তবে ক্ষতির পরিমান কম হতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here