চট্টগ্রাম থেকে সাংগঠনিক সম্পাদক হয়েছেন সাজ্জাদ হোসাইন

218

সিনজাত রহমান সানি: বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার বিকালে গণমাধ্যমের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটির তালিকা প্রকাশিত হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির স্বাক্ষরিত তালিকায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বৃহত্তর চট্রগ্রাম থেকে তিন জন সহ সভাপতি, এক জন সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে ১৬ জন স্থান পায়। কমিটিতে  চট্টগ্রাম থেকে একমাত্র সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন সাজ্জাদ হোসাইন। তিনি কেন্দ্রীয় কমিটিতে ২ নং সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত হন।

এর অাগে তিনি বিগত একাদশ সংসদ নির্বাচনে  চট্রগ্রাম বিভাগের ছাত্রলীগের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও ডাকসু নির্বাচনে নির্বাচন পরিচালনার দ্বায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে ছাত্র রাজনীতির চর্চা করা সাজ্জাদ হোসাইনের ক্যাম্পাস ও এলাকায় বেশ জনপ্রিয় রয়েছে। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর হরমান হলের আবাসিক ছাত্র। জানা যায় তার গ্রামের বাড়ি চট্টগ্রামের বহদ্দারহাট।

এরআগে, গত বছরের ১১-১২ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের আড়াই মাস পর (৩১ জুলাই) সভাপতির পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানীর নাম ঘোষণা করা হয়। একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখার সভাপতি, সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কমিটি ৩০১ সদস্যবিশিষ্ট আর ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ১০১ সদস্যবিশিষ্ট হওয়ার কথা। রীতি অনুযায়ী সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর দ্রুততম সময়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কথা। কিন্তু দুই সদস্যের এ কমিটির মেয়াদ প্রায় ১১ মাস পর হলো পূর্ণাঙ্গ কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here