রায়পুরে ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা আদায়

114

মো: আবদুল কাদের: লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌর শহরে তিন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ অভিযানের খবর পেয়ে বাজারের অধিকাংশ দোকান মালিক দোকান বন্ধ করে সরে পড়েন।

সূত্রমতে, বুধবার সকালে রায়পুর পৌর শহরের তিন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিল্পী রাণী রায়। এ সময় রায়পুর পৌর শহরের ১টি মাংসের দোকানে ১০ হাজার টাকা, ১টি মাছের খাদ্যের দোকানে ১ হাজার টাকা ও ১টি তরকারির দোকান থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

জানা গেছে, রমজান মাসে ভেজালমুক্ত খাবারের নিশ্চয়তা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য এ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালিত হচ্ছে। এ ছাড়া রায়পুর পৌর শহরের দোকানগুলোয় পণ্যের মূল্যের তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করাসহ অন্যান্য নিয়ম-কানুন না মানার কারণেও ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হচ্ছে।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিল্পী রাণী রায় বলেন, রায়পুর পৌর শহরের তিন অসাধু ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়ম-কানুন অমান্য করার কারণে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে ভ্রাম্যমাণ আদালতে এই অভিযান অব্যাহত থাকবে।